সুদীপ্তার ঘরে এলো সুখবর, সেরা অভিনেত্রীর পুরস্কার পেল সাড়ে পাঁচ বছরের ছোট্ট মেয়ে

281

কয়েক বছর আগে কন্যাসন্তানের মা হয়েছেন সুদীপ্তা চক্রবর্তী (Sudipta Chakraborty)। কন্যাসন্তানের নাম শাহিদা নীরা (Shahida Nira)। শাহিদাকে কোনোদিনই অপর স্টারকিডদের মতো স্পটলাইটের নীচে রাখতে পছন্দ করেননি সুদীপ্তা ও অভিষেক (Abhishek Saha)। কিন্তু শাহিদা এবার নিজের চেষ্টাতেই চলে এল স্পটলাইটে।

একরত্তি শাহিদা সম্প্রতি অভিনয় জগতে ডেবিউ করেছে। সুমন ঘোষ (Suman Ghosh)-এর পরিচালনাতেই কন্যা শাহিদা ‘সার্চিং ফর হ্যাপিনেস’ ফিল্মে অভিনয় করেছে। তার অনস্ক্রিন মা হিসাবে অভিনয় করেছেন অফস্ক্রিন মা সুদীপ্তাই। কিন্তু শাহিদা প্রথম ফিল্মেই নিজেকে প্রমাণ করে দিয়েছে। ওয়াশিংটন ডি সি সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ‍্যালে সেরা শিশুশিল্পীর পুরস্কার পেয়েছে খুদে শাহিদা।

আরও পড়ুন:   পুঁচকে ইউভানের মাথায় মস্ত ঝুটি, একরত্তি ছেলের নতুন ছবি পোস্ট ‘সেক্সি মাম্মা’শুভশ্রীর

খবরটা শুনে সকালেই মন ভালো হয়ে গেছে সুদীপ্তার। নিজের সেই ভালোলাগা সোশ্যাল মিডিয়ায় অনুরাগীদের সঙ্গে শেয়ার করে নিয়েছেন তিনি। কিন্তু তারও আগে শাহিদার সেরা অভিনেত্রীর পুরস্কার পাওয়ার খবরটি সুমন ঘোষ সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেছেন। সেই পোস্টটি সুদীপ্তা শেয়ার করেছেন নিজের ওয়ালে। পোস্টটি শেয়ার করে সুদীপ্তা লিখেছেন, এই সুন্দর খবরটা দিয়ে তাঁর দিন শুরু হয়েছে। অপরদিকে সুমন লিখেছেন, তাঁর খুব ভালো লাগছে যে তাঁর প্রিয় ছোট্ট শাহিদা ওয়াশিংটন ডি সি সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ‍্যালে সেরা শিশুশিল্পীর পুরস্কার জিতে নিয়েছে। সিনেমার শুটিংয়ের সময়ের একটি ছবি শেয়ার করে সুমন লিখেছেন, তিনি ছবিটি তোলার সময় শাহিদাকে একটি দৃশ্যে অভিনয় করতে রাজি করাচ্ছিলেন।

আরও পড়ুন:   সুইমিং পুলে উদ্দাম নেচে নেটদুনিয়ায় ঝড় তুললেন অভিনেত্রী ঋতাভরী, ভাইরাল ভিডিও

শাহিদার পুরস্কার প্রাপ্তিতে যথেষ্ট আনন্দিত তার মা সুদীপ্তা। সুমন তাঁকে বলেছেন, ফেস্টিভ‍্যাল ডিরেক্টরের পছন্দ হয়েছে শাহিদার অভিনয়। ফিল্মের শুটিংয়ের সময় শাহিদার বয়স ছিল সাড়ে তিন বছর। এখন সে সাড়ে পাঁচ বছরের। লকডাউনে আর পাঁচ জন শিশুর মতো শাহিদাও বাড়িতে আটকে পড়েছিল। সুদীপ্তা তার মন ভালো করার জন্য নাচ-গান-আবৃত্তির মধ্যে রেখেছেন। সেগুলিও তিনি প্রায়ই শেয়ার করেন সোশ্যাল মিডিয়ায়। কিছুদিন আগে উত্তর ভারতে গিয়ে প্রথমবার পাহাড় দেখেছে শাহিদা। তারপর কলকাতায় ফিরেই অ্যাওয়ার্ড পাওয়ার সংবাদ। তার চারপাশের সকলে আনন্দ করলেও সে মশগুল রয়েছে তার নিজের জগতে। সুদীপ্তাও চান, শাহিদা নীরা ব্যস্ত থাকুক তার নিজের জগৎ নিয়ে।

আরও পড়ুন:   শুটিংয়ের ফাঁকে ফুরফুরে মেজাজে রচনা ব্যানার্জি, প্রকৃতির মাঝে নিজেকে মেলে ধরলেন অভিনেত্রী