ভালো অভিনেতা তো বটেই, তার সঙ্গে দেশপ্রেমিকও ছিলেন সুশান্ত, সেনাদের সাথে ট্রেনিংয়ের ভিডিও দেখুন

মাত্র ৩৪ বছর বয়সে চলে গেছেন সুশান্ত সিং রাজপুত, কিন্তু মৃত্যুর পর রয়ে গেছে নানান প্রশ্ন। হত্যা নাকি আত্মহত্যা তার মৃত্যুরহস্যের কিনারা খুজতে তৎপর হয়েছেন সিবিআইও। জোরকদমে চলছে তদন্ত। একদিকে যখন নেটিজেনরা প্রতিবাদ মুখর হয়েছেন তার মৃত্যুর তদন্তের জন্য অপরদিকে এতদিন পেরিয়ে সুশান্তকে বাচিয়ে রেখে চলেছেন স্মৃতিচারণের মধ্য দিয়ে। তার ছবি গান সংলাপের মাধ্যমেই ফিরে ফিরে আসছে অভিনেতা নানা স্মৃতি। সুশান্তের অনুরাগীরা তার পুরনো ভিডিও সাক্ষাৎকার শেয়ার করে চলেছেন সোশ্যাল মিডিয়ায়। সম্প্রতি তারই একটি পুরনো ভিডিও প্রকাশ্যে এসেছে যা দেখে চোখের জল এসেছে অনেকেরই, আর তারই সাথে শ্রদ্ধায় মাথা ঝুঁকিয়েছেন নেটিজেনরা‌।

তিনি বড় মাপের অভিনেতা তো ছিলেন তারসঙ্গে বহুমুখী প্রতিভার অধিকারীও ছিলেন। তার একটি স্বপ্ন ছিল ভারতীয় সেনাবাহিনীর মতো জীবনযাপন করা। তার এই স্বপ্ন তিনি একটু হলেও পূরণ করেছিলেন। তিনি একদিন সিআরপিএফ এর সাথে কাটিয়ে ছিলেন। তার কিছু ঝলক সোশ্যাল মিডিয়াতেও পোস্ট করেছিলেন।

একটি ফৌজী রঙের প্যান্ট, আর কালো জামায় সিআরপিএফের ক্যাম্পে গিয়েছিলেন সুশান্ত। সেখানের অফিসার আমন্ত্রণ জানিয়েছিলেন তাকে। আর সেই সাথে সিআরপিএফের ট্রেনিংয়ের বেশকিছু বাধার সম্মুখীন করেছিলেন সুশান্তকে। তাকে 15 মিনিটে বাইশটি বাধা অতিক্রম করার চ্যালেঞ্জ দেওয়া হয়েছিল। ভিডিওতে দেখা যাচ্ছে বন্দুক হাতে ক্রিসক্রস, টায়ার টপকানো, দড়ি ঝুলে পার হওয়া, কাটাতারের নীচ দিয়ে পথ পেরোনোর চ্যালেঞ্জগুলো অনায়াসে পার করে ফেলেছেন তিনি। দক্ষ সৈনিকের মতো চ্যালেঞ্জের মুখোমুখি হয়েছিলেন তিনি, ভয়কে জয় করেছিলেন।

কেউই মানতে পারছেন না যে একজন প্রতিভাবান অভিনেতা ও ভালো মানুষের এরকমভাবে মৃত্যু হতে পারে। নতুনদের দৌড়ে একমাত্র দাবিদার ছিলেন তিনি। এই শূন্যস্থান পূরণ হওয়ার নয়।