মাত্র ২০০০ টাকায় মিলছে ইলেকট্রিক স্কুটার, কি কি সুবিধা পাওয়া যাবে? জানুন

মাত্র ২০০০ টাকায় মিলছে ইলেকট্রিক স্কুটার, কি কি সুবিধা পাওয়া যাবে? জানুন

বর্তমানে করোনাভাইরাস পরিস্থিতির কারণে সকলেই গন পরিবহন বর্জন করা শুরু করেছেন। এই সময় বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ইলেকট্রিক স্কুটার। এই ইলেকট্রিক স্কুটার এর মার্কেটের সবথেকে জনপ্রিয় কোম্পানির মধ্যে একটি হলো Okinawa। এই কোম্পানি ভারতে সম্প্রতি তাদের নতুন ইলেকট্রিক স্কুটার R30 লঞ্চ করে দিয়েছে। একবার চার্জ করলে এই স্কুটার সর্বাধিক ৬০ কিলোমিটার অব্দি চলতে পারে বলে দাবি কোম্পানির। ৫৮,৯৯২ টাকা মূল্যের এই নতুন স্কুটার এর বুকিং ইতিমধ্যেই শুরু করে দেওয়া হয়েছে। একটি লো স্পীড সেগমেন্টের স্কুটার হিসেবে Okinawa R30 বেশ ভালো একটি অপশন হিসেবে উঠে আসবে বলে মত বিশেষজ্ঞদের।

এই স্কুটারে দেওয়া হয়েছে একটি ১.২৫ কিলোওয়াটের লিথিয়াম আয়ন ব্যাটারি। এই ব্যাটারি সম্পূর্ণ চার্জ হতে ৪ থেকে ৫ ঘন্টা সময় লাগে। সম্পূর্ণ চার্জ হয়ে যাবার পরে এই ব্যাটারীতে এই নতুন স্কুটার সর্বাধিক ৬০ কিলোমিটার অব্দি মাইলেজ দিতে পারে। এই ব্যাটারি আপনারা বাইরে বের করতে পারবেন। প্রয়োজন পড়লে আপনি এক্সট্রা ব্যাটারি ক্যারি করতে পারবেন। এই ব্যাটারীতে ৩ বছরের ওয়ারেন্টি দেওয়া হয়েছে।

এই স্কুটারে ২৫০ ওয়াট এর বিএলডিসি ইলেকট্রিক মোটর দেওয়া হয়েছে। এই মোটর এর উপরেও ৩ বছরের অথবা ৩০,০০০ কিলোমিটার এর ওয়ারেন্টি রয়েছে। এই স্কুটারে অ্যালোয় হুইল দেওয়া হয়েছে এবং এর সামনে ডুয়াল টোন ফিনিশ ব্যবহার করা হয়েছে। স্কুটার আপনারা পেয়ে যাবেন পাঁচটি কালার অপশনে – গ্লোসি রেড, মেটালিক অরেঞ্জ, সানরাইজ ইয়েলো, পার্ল হোয়াইট, এবং সি গ্রীন। এছাড়াও স্কুটার এর সামনে টেলিস্কোপিক ফোকর্স দেওয়া হয়েছে, এবং পিছনে রয়েছে টুইন শক আবজরবার্স। স্কুটরের দুটি চাকাতেই ড্রাম ব্রেক ব্যবহার করা হয়েছে।

Okinawa এই স্কুটার এর সঙ্গে নিয়ে এসেছে একটি নতুন অফার। যাতে আপনারা মাত্র ২,০০০ টাকা দিয়ে এই স্কুটার বুক করতে পারবেন। বাকি টাকা আপনাকে পরবর্তীকালে পেমেন্ট করতে হবে। ইতিমধ্যেই বেশ কয়েকজন এই স্কুটারের বুকিং শুরু করে দিয়েছেন। এই স্কুটারটির ঘিরে সাধারণ মানুষের প্রতিক্রিয়া বেশ ভালো বলে মনে করা হচ্ছে।