ভারতের বাজারে লঞ্চ হচ্ছে 5G স্মার্ট ফোন, অসাধারণ লুক আর থাকছে দারুণ সব ফিচার

ভারতের বাজারে লঞ্চ হচ্ছে 5G স্মার্ট ফোন, অসাধারণ লুক আর থাকছে দারুণ সব ফিচার

স্যামসাংয়ের মটোরোলা নোকিয়ার মত বড় বড় ব্র্যান্ডের সাথে সমানতালে পাল্লা দিয়ে যাচ্ছে Xiaomi. এই প্রতিযোগিতার বাজারে মোবাইল প্রস্তুতকারক সংস্থা গুলির মধ্যে Xiaomi পাকাপাকি জায়গা করে নিয়েছে। আর এর চাহিদা প্রধান কারণ তুলনামূলক কম বাজেটের অপেক্ষাকৃত বেশি আকর্ষণীয় স্পেসিফিকেশন ও ফিচার সমৃদ্ধ হওয়ায়। এরই ধারাবাহিকতায় আবারও এক দুর্দান্ত ফোন আনতে চলেছে শাওমি, থাকছে এক অভিনবত্ব। বিস্তারিতভাবে জেনে নিন।

অন্যতম বৃহৎ স্মার্টফোন নির্মাতা কোম্পানি শাওমি কিছুদিন আগে রেডমি K30 লঞ্চ করেছিল। সম্প্রতি জানা যাচ্ছে এবার তাদের ফোন রেডমি K30 5g শীঘ্রই ভারতের লঞ্চ হতে চলেছে। টিস্টারের রিপোর্ট অনুযায়ী এই ফোনটি ফ্রস্ট হোয়াইট ও মিন্ট পার্পেল রঙে আসলে চলেছে।

Pricebaba এর একজন টিস্তার ঈশান আগারওয়াল একটি রিপোর্ট থেকে জানা যাচ্ছে রেডমি K30 5G দেশের প্রথম 5G কানেকটিভিটির ফোন হতে পারে। দাবি করা হয়েছে যে ফোনটিতে তিনটি ভ্যারিয়েন্ট তথা 6 জিবি+64 জিবি, 6gb+64gb, 6gb+128gb, 8gb+128gb তে লঞ্চ করা হবে।

Redmi K20 ও Redmi k20 pro এর উত্তরসূরী Redmi k30। এটিই রেডমির প্রথম স্মার্ট যাতে 5G ব্যবহারের সুবিধা মিলতে চলেছে। এই বছরের সবচেয়ে কাঙ্ক্ষিত স্মার্টফোন গুলির মধ্যে এটি একটি হতে চলেছে। এই ফোনটিতে 6.67 ইঞ্চির ফুল এইচডি পাঞ্চ হোল ডিসপ্লে সহ থাকবে অত্যাধুনিক স্ন্যাপড্রাগণ 765G অক্টাকোর প্রসেসর। ফটোগ্রাফির জন্য ব্যাক ক্যামেরায় থাকছে 64+5+8+2 মেগা পিক্সেলের কোয়াড ক্যামেরা সেটআপ, ফ্রন্ট ক্যামেরা 20 মেগাপিক্সেল+2 মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে বলে জানা গিয়েছে। এছাড়াও ফাস্ট চার্জিং সম্পন্ন 4500 এর একটি শক্তিশালী ব্যাটারি দেওয়ার সম্ভাবনা থাকছে বলে রিপোর্ট সূত্রে খবর।