ভয়াবহ পরিস্থিতি দেশজুড়ে, ব্রাজিলকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে ওঠে এল ভারত

রেকর্ড হারে করোনা সংক্রমণে গতকালই ব্রাজিলকে পিছনে ফেলে দ্বিতীয় স্থানে আসে ভারত। গত একদিনে ৯০ হাজার করোনা আক্রান্তর রেকর্ড হলো সারা দেশে। এই মুহুর্তে দেশে মোট করোনা আক্রান্তর সংখ্যা ৪২ লক্ষ ৪ হাজার ৬১৩। আর ব্রাজিলের মোট করোনা আক্রান্তর সংখ্যা ৪১ লক্ষ ৩৭ হাজার ৬০৬। তবে সেই তুলনায় প্রথম স্থানে আছে আমেরিকা, সেখানে মোট করোনা আক্রান্তর সংখ্যা ৬৪ লক্ষ ৬০ হাজার ২৫০।

যেখানে গতকাল করোনা করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা ছিলো ৪১ লক্ষ ১৩ হাজার ৮১১ জন। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৯০হাজার ৬৩২ জন। শনিবার পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ৩১ লক্ষ ৮০ হাজার ৮৬৫ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৭০,৬২৬।

করোনা সংক্রমণের দিক থেকে সারা বিশ্বের সব দেশের মধ্যে প্রথম তিনে ছিলো ভারত। করোনা সংক্রমণ রোখার জন্য মার্চ মাসের শেষের দিকেই রাতারাতি দেশ জুড়ে লকডাউন ঘোষণা করেন মোদি সরকার। কিন্তু টানা দুমাসের লকডাউনে দেশের অর্থনীতি ভেঙে পড়লেও রাশ টানা যায়নি করোনা সংক্রমণে।

কিন্তু বিশ্ব সংক্রমণের নিরিখে এবার ব্রাজিলকে পেছনে ফেলে দ্বিতীয় স্থানে এসে গেছে ভারত। এমনকি সব মিলয়ে এই মুহূর্তে দেশে এপর্যন্ত করোনা পরীক্ষা হয়েছে মোট ৪ কোটি ৯৫ লক্ষ মানুষের। করোনায় আক্রান্ত হয়ে এখনো পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন মোট ৩২ লক্ষ ৫০ হাজারেরও বেশি মানুষ। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬৯ হাজার ৫৬৪ জন।