রোদ্দুর রায়ের নামে বেলেঘাটা থানায় অভিযোগ

রোদ্দুর রায়ের নামে বেলেঘাটা থানায় অভিযোগ

রোদ্দুর রায়ের নামে বেলেঘাটা থানায় অভিযোগ। রবীন্দ্র সঙ্গীতে অশ্লীল শব্দ ব্যবহার করে প্যারোডি। একের পর এক গানকে অশ্লীলভাবে ব্যবহারের অভিযোগ। একের পর এক অভিযোগে তাঁর বিরুদ্ধে। অবশেষে রোদ্দুর রায়ের বিরুদ্ধে থানায় অভিযোগ। বেলেঘাটা থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের পক্ষ থেকে রোদ্দুরের নামে অভিযোগ দায়ের করা হয়েছে।

সংগঠনের অভিযোগ, রবীন্দ্র ভারতীর ঘটনা প্রকাশ্যে আসার পরেও সরকারের তরফে স্বতঃপ্রণোদিত মামলা দায়ের করা উচিৎ ছিল। কিন্তু তা করা হয়নি। আর তা করা হয়নি বলেই সংগঠনের তরফে রোদ্দুরের বিরুদ্ধে এই অভিযোগ দায়ের করা হল বলে জানিয়েছেন সংগঠনেরই এক শিক্ষক। রোদ্দুর রায়ের নামে বেলেঘাটা থানায় অভিযোগ।

[আরও পড়ুনঃভয়ঙ্কর পরিস্থিতি, করোনাভাইরাসে ইতালিতে একদিনে ১৩৩ জনের মৃত্যু]

শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চের তরফে আরও অভিযোগ, গত কয়েকমাস ধরেই ইন্টারনেটে রবীন্দ্রনাথের গানের সঙ্গে অশালীন শব্দ জুড়ে বাংলার সংস্কৃতিকে অপমান করছেন রোদ্দুর। রবীন্দ্র-নজরুলের গানকে নষ্ট করা হচ্ছে। যার প্রভাব ছোট ছোট ছেলেমেয়েদের উপর গিয়ে পড়ছে বলে দাবি সংগঠনের। সেই কারণেই রোদ্দুর রায়ের নামে অভিযোগ জানানো হল। প্রথমে বেলেঘাটা থানায় অভিযোগ জানানো হলেও সংগঠনের তরফে জানানো হয়েছে যে, আগামিদিনে রাজ্যের প্রত্যেকটি থানায় সংগঠনের তরফে রোদ্দুর রায়ের নামের অভিযোগ জানানো হবে।

গত কয়েক বছর ধরে রোদ্দুর রায় বিভিন্ন গানকে নিজের মতো করে গেয়ে নিজের ইউ টিউব চ্যানেলে দেন। বিশেষ করে রবীন্দ্র নাথের একাধিক গানকে অশ্লীলভাবে গাওয়টা অভ্যাসে এসে দাঁড়িয়েছিল তাঁর। আর তা ঝড়ের গতিতে নতুন জেনারেশনের কাছে ভাইরাল হয়ে পড়ে। যার সাম্প্রতিক নমুনা রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। মালদহের একটি স্কুলের ছাত্রীদের তৈরি বেশ কিছু অশ্লীল ভিডিও ভাইরাল হয়ে পড়ে। এমনকি দোলের দিনও রাস্তায় বহু লোককে রোদ্দুর রায়ের তৈরি ওই অশ্লীল গান গাইতে দেখা গিয়েছে। এই পরিস্থিতিতে রোদ্দুর নামে লিখিত অভিযোগকে স্বাগত জানাচ্ছে অনেকেই।

পুলিশ সূত্রে খবর, অভিযোগটি যথেষ্ট গুরুত্ব দিয়ে দেখা হচ্ছে। ইতিমধ্যে ঘটনার তদন্ত শুরু করেছেন গোয়েন্দা আধিকারিকরা। খতিয়ে দেখা হচ্ছে রোদ্দুরের সমস্ত সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্ট। দেখা হচ্ছে ইউটিউব চ্যানেলটি। একাধিক তথ্যপ্রযুক্তি আইনে মামলা রুজু করা হতে পারে বলে সূত্রে জানা যাচ্ছে।