খেলাধুলা

আলি খানের পরিবর্তে কলকাতা নাইট রাইডার্সে যোগ দিতে পারেন অস্ট্রেলিয়ার তারকা পেসার

এখন নাইট রাইডার্স এর দলে বিদেশি ফাস্ট বোলার বলতে গেলে আছে আলি খান, প্যাট কামিন্স, লকি ফার্গুসন। অমিত মিশ্রা এবং ভুবনেশ্বর কুমার এরপর চোট পেলেন নাইট রাইডার্স দলের ফাস্ট বোলার আলি খান। চোট পাওয়ার কারণে আলী দলের তালিকা থেকে বাদ পড়েছে বলে জানা গেছে। দলের প্রাক্টিস সেশন -এ আহত হয় আলী এর ফলে ২০২০ এর আইপিএল থেকে বেরিয়ে যেতে হচ্ছে তাকে। তার বদলে দলের তালিকা যে তিন জন ফাস্ট বোলার যুক্ত হতে পারে কেকেআরে তাদের বিবরণ নিচে উল্লেখ করা হলো –

১) মার্ক উড: ২০১৯ এর আইপিএল -এ চেন্নাই সুপার কিংসের দলে খেলেছিল মার্ক। যদিও ২০২০ -এর বিশ্বকাপে কোন দলের হয়ে খেলার সুযোগ পাননি তিনি। ইংল্যান্ডের মার্ক অত্যন্ত দ্রুত গতিসম্পন্ন বোলার। তার ডেলিভারির গতি ১৪৫ কিমি প্রতি ঘন্টা। আলীর অবর্তমানে তার জায়গায় মার্ককে তালিকায় যোগ করার পরিকল্পনা করছে কেকেআর।

২) মিচেল স্টার্ক: স্টার্কের যদিও ইচ্ছা ছিল টি-২০ বিশ্বকাপে খেলা তাই তিনি এবারের আইপিএলে খেলার জন্য তেমন ইচ্ছা প্রকাশ করেননি। ইতিমধ্যেই জানা গেছে টি-২০ বিশ্বকাপ এই বছর বাতিল করা হয়েছে এর ফলে স্টার্ককে পুনরায় আইপিএলে ফেরানো যেতে পারে। গতবছর রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দলের হয়ে ফেলেছিলেন তিনি এবং দুর্দান্ত পারফরমেন্স ও করেছিলেন। কেকেআরের তালিকায় এনার নাম নথিভুক্ত করা হতে পারে।

৩) আলজারি জোসেফ: গতবছর আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্স জোসেফকে মাঝপথে তাদের দলে নিযুক্ত করেছিল। অবশ্য এবছর মুম্বাই ইন্ডিয়ানস তাকে দলে নেননি। আইপিএলের ইতিহাসে তার বোলিং পারফরমেন্সকে সর্বশেষ্ঠ মনে করা হয়। কেকেআরের এই তালিকায় তিনিও থাকতে পারেন বলে জানিয়েছেন কর্তৃপক্ষ।

সেই সঙ্গে এই তালিকায় বাংলাদেশের অন্যতম প্রতিভাবান পেসার মুস্তাফিজুর রহমানের নামও রয়েছে।

Related Articles

Back to top button