রাজ্যে লোকাল ট্রেন চালানো নিয়ে বড় সিদ্ধান্ত, জেনেনিন কবে থেকে চালু হচ্ছে

আনলক ৪ পর্যায়ে আগামী সপ্তাহ থেকেই চালু হতে পারে কলকাতা মেট্রো ও ইস্ট- ওয়েস্ট মেট্রো৷ এবার প্রশ্ন উঠছে কবে চালু হবে লোকাল ট্রেন? তবে এবার মেট্রোর পর লোকাল ট্রেন চালু হবার ইঙ্গিত মিলেছে। সূত্রের খবর অনুযাযী, রেল পুজোর আগেই রাজ্যে লোকাল ট্রেন চালু করতে চাইছে। তবে, এখনই চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে না। রাজ্য সরকারের সঙ্গে আলোচনা করেই চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হবে বলে জানানো হয়েছে।

তবে পুজোর আগেই রাজ্যে লোকাল ট্রেন চালু করা যাবে কিনা, তা কলকাতা মেট্রো ও ইস্ট-ওয়েস্ট মেট্রো চলার উপর অনেকটা নির্ভর করছে৷ মেট্রো চালু হলে সেখানে কী পরিস্থিতি দাঁড়ায় তা আগে খতিয়ে দেখতে চাইছে রেল। আগামী ১৪ সেপ্টেম্বর অর্থাৎ সোমবার থেকে রাজ্যে মেট্রো চালু হচ্ছে৷ তার আগে ১৩ সেপ্টেম্বর নিট পরীক্ষার জন্য স্পেশাল মেট্রো চলবে।

ইতিমধ্যেই মেট্রো পরিষেবা চালু করার ক্ষেত্রে একগুচ্ছ বিধিনিষেধ আরোপ করা হয়েছে। করোনা পরিস্থিতিতে মেট্রোর ভিতরে ও বাইরে সুরক্ষা ও দূরত্ববিধি মেনে চলার নির্দেশ দেওয়া হয়েছে। তবে একটাই প্রশ্ন মানুষের মনে, মেট্রো রেস্ট্রিক্টেড এড়িয়া কিন্তু রেল উন্মুক্ত এড়িয়া। তাই সেখানে করোনা বিধি কিভাবে মানা হবে তাই নিয়ে প্রশ্ন তুলছেন আমজনতারা।