‘রেশন নিয়ে আমি কোনও অভিযোগ শুনতে চাই না’, সতর্ক করলেন মুখ্যমন্ত্রী

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ নবান্ন জেলার পঞ্চায়েত বিভাগগুলির সাথে করোনার পরিস্থিতিতে পঞ্চায়েত সম্পর্কিত বিভিন্ন বিষয়ে ভিডিও কনফারেন্স করেন। মুখ্যমন্ত্রী গ্রাম পঞ্চায়েত এলাকার নিয়মকানুন সম্পর্কে বলেছেন, কোন কোন দোকান খোলা থাকবে এবং কোনটি বন্ধ থাকবে। মুখ্যমন্ত্রী বলেছিলেন যে করোনার সন্ত্রাসের মধ্যে গ্রামবাংলার উন্নয়নের কাজটি সতর্কতার সাথে শেষ করতে হবে।

তিনি বলেছিলেন, করোনা থাকবে, তার মধ্যেই চাই গ্রাম বাংলার জাগরণ। তিনি আশ্বাস দেন, আস্তে আস্তে আরও দোকানপাট খুলবে। মুখ্যমন্ত্রী বলেন, “আগামীদিনে খোলা হবে আরও দোকান। আমরা চাই দোকান-পাট খুলুক। করোনা মোকাবিলায় ভয় পাওয়ার কারণ নেই। ১০০ দিনের কাজ শুরু করতে হবে। বেশি করে লোককে কাজের সুযোগ করে দিতে হবে।”

মুখ্যমন্ত্রী আরও জানান, মৎস্য বা সেচ বিভাগের কাজ শুরু করতে কোনও অসুবিধা রয়েছে। তিনি পুজোর আগে আবাসন প্রকল্প এবং গ্রামীণ সড়ক প্রকল্পের কাজ শেষ করার নির্দেশনা দিয়েছেন। তিনি রাজ্যভিত্তিক পরিযায়ী কর্মীদেরও রাজ্যে কর্মসংস্থান নিশ্চিত করার নির্দেশনা দিয়েছিলেন।

তা ছাড়া মুখ্যমন্ত্রী আবারও রেশন সম্পর্কে সতর্ক করেছেন। তিনি বলেছিলেন, “যদি আর্থিক অসদাচরণের অভিযোগ আমি পাই বা কিছু শুনি তবে আইনী ব্যবস্থা নেব। আমি রেশন সম্পর্কে কোনও অভিযোগ শুনতে চাই না। আমাদের সংকল্প আমরা বাংলাকে এগিয়ে নিয়ে যাব।”