নিজামউদ্দিনে অংশ নেওয়া কুচবিহারের বাসিন্দার শরীরে মিলল না করোনা ভাইরাস

কুচবিহারের বাসিন্দার শরীরে মিলল না করোনা ভাইরাস ।দিল্লির নিজামুদ্দিন তাবলীগি জামায়াত অংশ নেওয়া কুচবিহার বাসিন্দাদের করোনা পরীক্ষার রিপোর্ট এল নেগেটিভ। দিনহাটার এক ব্যক্তি তাবলীগী থেকে কুচবিহারে ফেরার পর জ্বরে আক্রান্ত হয়ে কুচবিহার সরকারি মেডিকেল কলেজে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি হয়েছিল। শনিবার কুচবিহার জেলা শাসক পবন কাদিয়ান জানান তার করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ।

কুচবিহার থেকে ৫ মার্চ দিল্লির নিজামুদ্দিন ধর্মীয় সমাবেশে যোগ দিতে রওনা দেন 6 জন ব্যক্তি। জানা গিয়েছে 10 মার্চ তারা ট্রেনে করে কুচবিহার উদ্দেশ্যে ফেরত আসেন। এরপর নিউ কোচবিহার স্টেশন হয়ে শুটকা বাড়ি দিনহাটা ও মাথাভাঙার নিজেদের বাড়িতে ফেরেন তারা। এর মধ্যেই আতঙ্ক বাড়ে ওই ধর্মীয় সভায় জমায়েতকারি কয়েকজন এর করোনায় মৃত্যুতে।

এর পরেই জেলা প্রশাসন জানতে পারে কুচবিহার থেকে 6 জন ব্যক্তি ওই তাবলীগে যান। এরপরই 6 জনকে স্বাস্থ্য পরীক্ষার জন্য পাঠানো হয়। তাদের মধ্যে 5 জন সুস্থ থাকলেও তাদের হোম কোয়ারেন্টাইন থাকতে বলেন জেলা প্রশাসন ও স্বাস্থ্য দপ্তর।

দিনহাটার ওই ব্যক্তির জ্বর থাকায় তাকে ভর্তি করা হয় কুচবিহার সরকারি মেডিকেল কলেজের আইসোলেশন ওয়ার্ডে। পাশাপাশি তার পরিবারের তিনজনের জ্বর হওয়া তাদের দিনহাটা মহকুমা হাসপাতালে কোয়ারান্টিনে রাখা হয় প্রাথমিক চিকিৎসার পর। ওই ব্যক্তির সোয়াব পরীক্ষার জন্য 2 এপ্রিল শিলিগুড়ি পাঠানো হয়। শনিবার তার রিপোর্ট এসে পৌঁছায় কোচবিহারে। এদিন জেলা শাসক তা জানান।