বাংলায় করোনায় আক্রান্ত প্রথম চিকিৎসকের মৃত্যু

বাংলায় করোনা আক্রান্তে মারা গেলেন এক চিকিৎসক। তিনি দায়িত্বে ছিলেন সেন্ট্রাল মেডিকেল স্টোরের। হাসপাতাল সূত্রে খবর গতকাল রাত দেড়টা নাগাদ মৃত্যু হয় তার। রাজ্যে করোনায় আক্রান্ত হয়েই এই প্রথম মৃত্যু হল কোন চিকিৎসকের।

বেশ কয়েকদিন ধরেই তিনি ভর্তি ছিলেন সল্টলেকের আমরিতে। এরপর করোনার উপসর্গ দেখা দেওয়ায় ওই চিকিৎসককে ভর্তি করা হয় হাসপাতালে। তার লালা রসের নমুনা সংগ্রহ করে পাঠানো হয় কোভিড-১৯ পরীক্ষার জন্য। কিন্তু রিপোর্ট পজিটিভ আসে। শনিবারে তার শারীরিক অবস্থার অবনতি ঘটে। এরপরেই তাকে স্থানান্তরিত করা হয় ভেন্টিলেশনে। ওই দিনেই রাত দেড়টা নাগাদ তার মৃত্যু হয় বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

আমরি হাসপাতালের মিডিয়া রিলেশন এন্ড কমিউনিকেশন ম্যানেজার দ্রিমি চৌধুরী জানান, শনিবার রাত দেড়টা নাগাদ ওই চিকিৎসকের মৃত্যু হয়‌। যদিও এখনো পর্যন্ত স্বাস্থ্য ভবন সরকারিভাবে জানায়নি কি কারণে তার মৃত্যু।

ওয়েস্টবেঙ্গল ডক্টর ফোরামের সভাপতি অর্জুন দাশগুপ্ত বলেন, ‘আমরা গভীরভাবে শোকাহত ওই চিকিৎসকের মৃত্যুতে। ভোরের দিকে খবর পাই তিনি মারা গিয়েছেন। ডাক্তার, স্বাস্থ্যকর্মী অতন্ত ঝুঁকি নিয়ে কাজ করছেন করোনা মোকাবিলায়। প্রত্যেককেই বলবো যাতে সতর্কভাবে নিয়ম মেনে কাজ করেন।’

করোনায় আক্রান্ত হয়ে বেশ কয়েকজন চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মী বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। তারা আপাতত ভালোই রয়েছেন বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর।