প্রকাশিত হল আইপিএলের পূর্নাঙ্গ তালিকা, প্রথম ম্যাচেই মুখোমুখি হবে ধোনি বনাম রোহিত

অবশেষে রবিবার সন্ধ্যায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) তফসিল ঘোষণা করা হয়েছে টুর্নামেন্ট শুরুর মাত্র ১৩ দিন আগে। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স ১৯ শে সেপ্টেম্বর আবুধাবিতে উদ্বোধনী লড়াইয়ে রানার্সআপ চেন্নাই সুপার কিংসের মুখোমুখি হবে। ভারতে COVID-19 মামলার উত্থানের কারণে আইপিএল সংযুক্ত আরব আমিরশাহিতে চলে গেছে। টি-২০ লিগের আসন্ন সংস্করণ সংযুক্ত আরব আমিরশাহির দুবাই, আবুধাবি এবং শারজাহের তিনটি ভেন্যুতে অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচের পর, দুবাই তার প্রথম ম্যাচটি স্বাগত করবে যখন দিল্লী ক্যাপিটালস এবং কিংস ইলেভেন পাঞ্জাবের সাথে, সোমবার তৃতীয় ম্যাচ সানরাইজার্স হায়দ্রাবাদ এবং রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের মধ্যে অনুষ্ঠিত হবে। এরপর ২২ সেপ্টেম্বর রাজস্থান রয়্যালস, চেন্নাই সুপার কিংসের আয়োজক হয়ে এই পদক্ষেপটি শারজায় বদলে যাবে। সংযুক্ত আরব আমিরশাহির ভিন্ন ভিন্ন শহরে ভিন্ন ভিন্ন কোয়ারেন্টাইন নিয়ম এবং চেন্নাই শিবিরে করোনার হানার জন্য বিসিসিআইয়ের সূচি প্রকাশ করতে বিলম্ব হয়।

আইপিএল 2020 সময়সূচীর: কিছু গুরুত্বপূর্ণ পয়েন্ট :

১. ২৪ টি ম্যাচ দুবাইতে, ২০ টি আবুধাবিতে এবং ১২ টি শারজায় অনুষ্ঠিত হবে। প্রথম ডাবলহেডারটি খেলানো হবে ৩ অক্টোবর।

২. ১০ টি ডাবলহেডার(এক দিনে দুইটি ম্যাচ) থাকছে। প্রথম ম্যাচটি ভারতীয় সময় বিকেল ০৩:৩০ এবং সংযুক্ত আরব আমিরশাহির সময় ০২:০০ টায় শুরু হবে।

৩. সমস্ত সন্ধ্যার ম্যাচগুলি সংযুক্ত আরব আমিরশাহির সময় অনুযায়ী সন্ধ্যা ০৬:০০ টায় এবং ভারতীয় সময় সন্ধ্যা ০৭:৩০ এ শুরু হবে।

৪. লিগের পর্বটি ৪৬ দিন ব্যাপী চলবে, লিগের শেষ ম্যাচ সানরাইজার্স হায়দরাবাদ এবং মুম্বই ইন্ডিয়ান্সের মধ্যে শারজাহে অনুষ্ঠিত হবে।

ipl

৫. আইপিএল প্লে অফ, ফাইনাল এবং মহিলা টি-টোয়েন্টি লিগের তারিখ এবং স্থানগুলি ঘোষণা করা হয়নি।