অফবিটভাইরাল

সোশ্যাল মিডিয়ায় দেখা মিলল ‘মানুষরূপী জন্তু’, ভাইরাল ছবি ঘিরে বিতর্ক তুঙ্গে

সোশ্যাল মিডিয়া আবিষ্কারের ফলে বহু দূর দূরান্তের খবর পৌঁছে যায় আর এক প্রান্তে মানুষের কাছে। লকডাউন পর্বে আমরা বেশি করে দেখতে পাচ্ছি যে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে বহু প্রতিভাবান শিল্পীদের। মানুষ ঘরবন্দি থাকার ফলে তার নিজের প্রতিভাকে তুলে ধরছে এই সোশ্যাল মিডিয়াতে। আর কিছুক্ষণের মধ্যেই তাদের প্রতিভা ভাইরাল হচ্ছে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে। এটা ছিল সোশ্যাল মিডিয়া আবিষ্কার এর ভালো দিক। সোশ্যাল মিডিয়া আবিষ্কারের যেমন ভালো দিক আছে তার সাথে আছে খারাপ দিকও। অনেক ঘটনা বা মিথ্যা ভিডিও রটে। যেগুলি মানুষের মনকে আতঙ্কগ্রস্থ করে তোলে। ঠিক এমনই ঘটনা ঘটেছে পুরুলিয়া জঙ্গল সংলগ্ন এলাকায়।

20200923 141640

জন্তুর ছবি ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। বলা হয় যে এই মনুষ্য রুপি জন্তুটির পুরুলিয়ায় জঙ্গলে সন্ধান পাওয়া গেছে। তারপর থেকেই আতঙ্ক ছড়ায় পুরুলিয়ার জঙ্গল সংলগ্ন এলাকা গুলিতে। পুরুলিয়ার অযোধ্যা পাহাড় সংলগ্ন প্রত্যন্ত ব্লক হল ঝালদা। এইচ হালদা ব্লকের অন্তর্গত ছোটো ছোটো গ্রামগুলির চারদিকে জঙ্গলে ভরা। এখানে যারা বসবাস করে তাদের যাতায়াত করার একমাত্র পথ হল জঙ্গল। জঙ্গলের পথ পেরিয়েই নিত্য যাতায়াত করতে হয় ওই এলাকাবাসীদের।

03 jpg

জার্গো গ্রামের দুজন মানুষ কয়েকদিন আগে গরু নিয়ে জঙ্গলে গেছিল। সেখানেই তারা হঠাৎ করে হায়নার মুখে পড়ে। হায়না তাদের আঘাত করে। কোনরকমে প্রাণ নিয়ে তারা সেখান থেকে বাড়ি ফেরে। তারপরই কোন একজন ব্যক্তি মানুষরূপী প্রাণী ছবি সোশ্যাল মিডিয়াতে আপলোড করে। তারপর থেকেই সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয় এবং পুরুলিয়া অযোধ্যা পাহাড় সংলগ্ন এলাকাবাসীদের মনে ভীতির সঞ্চার হয়ে ওঠে।

02 jpg

পুরুলিয়ার ডিএফও রামপ্রসাদ বাদানা বলেছেন যে এই ধরনের কোন প্রাণীর বাস্তবে অস্তিত্ব নেই। যে ছবিটি সোশ্যাল-মিডিয়ায়-ভাইরাল হয়েছে সেটি একটি কাল্পনিক চিত্র মাত্র। তবে কি এই ছবিটি সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছে সেটি খতিয়ে দেখছে পুলিশ এবং সাইবারক্রাইম দপ্তর।

Related Articles

Back to top button