বাড়ছে তেজস্ক্রিয়তার মাত্রা, করোনার পর কী এবার নতুন বিপদ আসছে?

নিজস্ব প্রতিবেদন: একদিকে করোনার আবহ, এখনও আমফানে বিপর্যস্ত মানুষরা ঠিক মতোন ত্রান তহবিল পেলেন না, আর এরই মধ্যে উত্তর ইউরোপ ও সুমেরুর বায়ুমণ্ডলে আচমকাই বেড়ে গিয়েছে তেজস্ক্রিয়তার মাত্রা। কিন্তু ঠিক কী কারণে এভাবে বাড়ল তেজস্ক্রিয়তার মাত্রা,তা নিয়েই শুরু হয়েছে জল্পনা।

গোটা ইউরোপ জুড়েই তৈরি হয়েছে আতঙ্ক। বিশেষজ্ঞদের কেউ বলছেন, রাশিয়ার দিক থেকে কোনও তেজস্ক্রিয় বিকিরণ আসছে। এদিকে আবার রাশিয়ার পক্ষ থেকে দাবি করা হয়েছে, তাদের নিউক্লিয়ার প্লান্টে কোনও সমস্যা নেই।

সংবাদমাধ্যম সূত্রে খবর, রাশিয়ার এজেন্সি টিএএসএস জানিয়েছে যে, তাদের দুটি নিউক্লিয়ার পাওয়ার প্লান্টে কোনও সমস্যা নেই। তেজস্ক্রিয় বিকিরণ নির্ধারিত মাত্রার মধ্যেই রয়েছে। অন্যদিকে, সুইডিশ রেডিয়েশন সেফটি অথরিটি জানিয়েছে, কীভাবে তেজস্ক্রিয়তার মাত্রা বাড়ল, তা এখনই জানা সম্ভব নয়।

রাশিয়ার এজেন্সি টিএএসএস জানিয়েছে যে, তাদের দুটি নিউক্লিয়ার পাওয়ার প্লান্টে কোনও সমস্যা নেই। তেজস্ক্রিয় বিকিরণ নির্ধারিত মাত্রার মধ্যেই রয়েছে। গোটা ইউরোপ জুড়েই তৈরি হয়েছে আতঙ্ক। বিশেষজ্ঞদের কেউ বলছেন, রাশিয়ার দিক থেকে কোনও তেজস্ক্রিয় বিকিরণ আসছে। ধন্ধে বিশেষজ্ঞরাও। করোনার পর কী আসতে চলেছে নতুন বিপদ?