প্রযুক্তিআন্তর্জাতিক

খুবই কমদামে বাজারে আসছে সবচেয়ে হালকা ইলেকট্রিক বাইক, গতিবেগ ১২০ কিমি/ঘন্টা

বর্তমানে ইলেকট্রিক গাড়িগুলির খুব চাহিদা। এই চাহিদার একমাত্র কারণ পেট্রোল ডিজেলের দর বৃদ্ধি। বহু বেসরকারি সংস্থা ইলেকট্রিক গাড়ি লঞ্চ করছে প্রচুর চাহিদা জন্য।

একটি ইলেকট্রিক বাইক খুব শীঘ্রই লঞ্চ হতে চলেছে। এই বাইকটি লঞ্চ করবে Novus জার্মানির একটি স্টাট আপ কোম্পানি। এই ইলেকট্রিক বাইকটি আর চার পাঁচটা সাধারণ বাইকের মতো নয়। Novus এর ইলেকট্রিক বাইকটি বেশ আলাদা ধরনের।

২০১৯ সালে এই বাইকটির প্রথম প্রোটোটাইপ জার্মানি কোম্পানি প্রকাশ করা হয়েছিলো। এই বাইকটি কার্বন ফাইবার দিয়ে তৈরি হওয়ায় এর ওজন মাত্র সাত কিলোগ্রাম। আপনি এই বাইকটি ২০২২ সালের মধ্যে পেতে পারেন যদি আপনি এখনি অর্ডার করেন। বাইকটি সমস্ত বডি পার্ট তৈরি হবে কার্বন ফাইবার দিয়ে।

ব্যাটারি বাদ দিলে ওজন সাত কিলোগ্রাম ওজন হয় বাইকটির। ব্যাটারি চক্র এই বাইকটি রজন সাধন বাইকের থেকে অনেকটাই কম মাত্র ৭৫ কিলোগ্রাম। 24 HP শক্তি উৎপন্ন করতে পারে এই সিঙ্গেল সিট বাইকের ১৮ কিলোওয়াটের মোটরটি। প্রতি ঘন্টায় ১২০ কিলোমিটার গতিবেগে চলতে পারে বাইকটি। বাইকটি ১০০ কিলোমিটার পথ অতিক্রম করতে পারে ফুল চার্জ থাকলে।

বাইকটির ব্যাটারি ৮০ শতাংশ চার্জ হতে মাত্র এক ঘণ্টা সময় লাগে। আপনি বাইকটি আনলক করতে পারবেন আপনার স্মার্টফোনের এনএফএসসি দ্বারা। কারণ বাইকটিতে অত্যাধুনিক কি লেস প্রযুক্তি আছে। একটি Tesla Model 3 ইলেকট্রিক গাড়ি সমান এই বাইকটি দাম মাত্র ৫০ ইউরো।

Related Articles

Back to top button