জরুরি পরিষেবার মতোই খুলতে হবে মদের দোকান মুখ্যমন্ত্রীকে চিঠি দিয়ে দাবি বিজেপি রাজ্য সভাপতির

জরুরি পরিষেবার মতোই খুলতে হবে মদের দোকান । মদের দোকান বন্ধ থাকায় অসুবিধায় পড়েছেন যারা নিত্যদিন সুরা পান করেন। এবার মেঘালয়ের বিজেপি রাজ্য সভাপতি এরনেস্ট মাওরি দাবি করে বসলেন অন্যান্য জরুরী পরিষেবার মতো মদের দোকান খুলতে হবে। মাওরি বলেন মেঘালয়ের অধিকাংশ মানুষ এই দৈনন্দিন মদ্যপান করে। তাই জরুরি পরিষেবায় আওতাধীন এর মধ্যে পরে ওই রাজ্যে মদের দোকান। এমনই দাবি করে একটি চিঠি লেখেন তিনি মুখ্যমন্ত্রী কনরাড সাংমাকে।

দেশে করোনা সংক্রমণে ভুগতে চলছে তিন সপ্তাহের লকডাউন। নিত্যপ্রয়োজনীয় পরিষেবা ছাড়া বন্ধ রয়েছে অন্যান্য দোকানের মত মদের দোকানও। ফলে মানসিক অবসাদে পরছেন অসংখ্য মানুষ। মানুষের চাহিদার কথা ভেবে কেরোল সরকারের মতো হোম ডেলিভারির অনুমতি দেয় মেঘালয় সরকার। কিন্তু 25 শে মার্চ তা বাতিল হওয়ায় ড্রাইডে চলছে গোটা মেঘালয়ে।

মেঘালয় রাজ্য সভাপতি ছাড়াও একটি বড় মদ ব্যবসায়ী সম্পাদক পদে রয়েছেন এনরেস্ট মাওরি। এদিন মুখ্যমন্ত্রীকে একটি চিঠি লেখেন মাওরি। ওই চিঠিতে তিনি লেখেন ‘মদবিক্রি বন্ধ হওয়ার সাধারণ মানুষকে সমস্যায় পড়তে হয়েছে। চাহিদা বাড়ছে। মেঘালয়ের বেশিরভাগ মানুষ নিয়মিত মদ্যপান করেন। এটা জীবনের আবশ্যক অঙ্গ। তাই সপ্তাহে কিছু কিছু দিন জরুরী পরিষেবার মতোই আপনি মদ বিক্রির অনুমতি দিন। অনুরোধ এর পাশাপাশি তিনি মুখ্যমন্ত্রী কে আশ্বস্ত করেছেন মদ ব্যবসায়ীরা সামাজিক দূরত্ব বজায় রেখেই বিক্রি করবেন।’