ভাইরালভিডিও

রাস্তার তৃষ্ণার্থ কুকুর ছানাকে কল টিপে জল খাওয়াচ্ছে ছোট্ট খুদে, ভাইরাল ভিডিও

আজকাল সোশ্যাল মিডিয়ার মাধ্যমে কত কিছুই না উঠে আসে আমাদের চোখের সামনে। যেখানে শুধুই নজর কাড়ে একেকটা মজাদার কান্ড-কারখানা। যেখানে ফুটে ওঠে নানান প্রতিভার জয়জয়গান। আসলে এখন এই পৃথিবীতে কোনো কিছুই যেন অসম্ভব নয়। সোশ্যাল মিডিয়া যেন সবরকম বিরল দৃশ্য আমাদের চোখের সামনে এনে দেয়। বাচ্চা থেকে বুড়ো সবাইই এখন সোশ্যাল মিডিয়ার স্টার। তবে একেক সময়ে সোশ্যাল মিডিয়ায় ফুটে ওঠে একেকটি অসাধারণ দৃশ্য, যা আমাদের এন্টারটেইন করার পাশাপাশি অনেক কিছু শেখায়, যার দ্বারা অনুপ্রাণিত হয় অনেকেই।

আরও পড়ুন:   খোলামেলা পোশাকে ভাইরাল আলু পোস্ত রান্না, সুন্দরী যুবতীর রেসিপিতে মজেছেন সাইবার বাসীরা

রাস্তা-ঘাটে আমরা অনেক পশু-প্রাণীকে দেখে ঢিল ছুঁড়ি। আবার কখনও কখনও রাস্তার কুকুরকেও বিভিন্ন কিছু দিয়ে আঘাত করি! শুধু কুকুর নয়, অনেকে বাড়ির খাবার ফেলে দেন তাও রাস্তার কুকুর বা বিড়ালকে তা খেতে দেননা। যদিও এহেন পাষাণ মানুষজনের তুলনায় এখন পশুপ্রেমীদের সংখ্যা অনেক বেশি। অনেক পশুপ্রেমীরা রাস্তার সারমেয়দের ব্যাপকভাবে দেখাশোনা করেন আবার কোনও কুকুর আঘাত পেলে তাঁরা চিকিৎসার ব্যবস্থাও করে দেন! আবার কেউ কেউ রাস্তার কুকুর বা বিড়ালদের জন্যে আলাদা খবর জমিয়ে রাখেন, এবং নিজের হাত দিয়ে তাদেরকে খাইয়ে দেন!

আরও পড়ুন:   ওহ রঙ্গবতী, গ্রাম্য বিয়ে বাড়িতে দুর্দান্ত নেচে সোশ্যাল মিডিয়ায় ভাইরাল দুই যুবতী বউদি, রইল ভিডিও

এরকম উদাহরন অনেক আছে! কিন্তু সম্প্রতি ভাইরাল হল একটি আলাদারকমের দৃশ্যের ভিডিও! যেখানে দেখা যাচ্ছে, একটি গরিব শিশু বছর তিন চারেক হবে তাঁর! ঠিকমতন হাঁটতে চলতে, কথা বলতেও হয়তো শেখেনি সে এখনও, প্রতিদিন হয়তো নিজের খাবারও জোটেনা তাঁর, মাথা গোঁজার মতন সঠিক বাসও নেই হয়তো তাঁর! সেই শিশুটিই রাস্তায় নিজের হাতে চাপাকল পাম করছে, খানিকটা কষ্ট করেই চাপাকল টিপে সে রাস্তার একটি ছোট্ট কুকুরছানাকে জল খাওয়াচ্ছে। আসলে কথায় আছে, মানুষ পড়াশোনা শিখলেও কিছু কিছু মানুষের নৈতিক শিক্ষা তৈরি হয়না।

আরও পড়ুন:   খোলামেলা পোশাকে উন্মুক্ত নাভি, গর্ভবতী অবস্থার ছবি শেয়ার করলেন শুভশ্রী, মুহূর্তে ভাইরাল দৃশ্য

আর দেখুন গরিব বাচ্চাটির তাঁর গায়ে নেই সেইরকম পোশাক, নেই হয়তো সেইরকম শিক্ষা! কিন্তু তাঁর আছে ন্যাশনাল শিক্ষা, যার দ্বারা সে অন্য একটি প্রাণীর তেষ্টা মেটাতে পারল! হয়তো রাস্তায় অনেক শিক্ষিত হাইফাই পরিবারের শিশুরা ঘোরাফেরা করে, কিন্তু কতজন এইরকম নৈতিক শিক্ষায় শিক্ষিত হয়! সুতরাং সব মানুষের জন্যে একটাই বক্তব্য সন্তানকে পড়াশোনা শেখানোর আগে নৈতিক শিক্ষায় মানুষ করুন তবেই সমাজ বাঁচবে! মন মাঝি নামক একটি ফেসবুক পেইজ থেকে শেয়ার করা হয়েছে এই অসাধারণ ভিডিওটি।

Related Articles

Back to top button