৫০ হাজার টাকারও কম দামে বাজারে এল নতুন বাইক, ১ লিটার তেলে মাইলেজ দেবে ৯০ কিমি

11

ভারতে বিভিন্ন পেশার লোক বসবাস করে। তাই তাদের আর্থিক উপার্জনও ভিন্ন। এ কথা মাথায় রেখে Bajaj বাজারে বিভিন্ন ধরনের বাজেটের বাইক লঞ্চ করেছেন। এই কোম্পানির বাইক গুলির মধ্যে সবচেয়ে জনপ্রিয় বাইকটি হলো Bajaj CT100। এবার Bajaj ভারতের বাজারে লঞ্চ করলেন CT100 এর আপডেট ভার্সন CT100kS।

নতুন মডেলের বাইক টি সবার মন জয় করে নিয়েছে তার অসাধারন মাইলেজ ও কম দামের কারণে। Bajaj CT100 KS আপনার জন্য একদম পারফেক্ট যদি আপনি কম দামের মধ্যে দৈনন্দিন কাজকর্মের জন্য এটি কেনেন। সবিস্তারে জেনে নেওয়া যাক এই বাইকটি সমস্ত ফিচারস এবং দাম।

আরও পড়ুন:   আত্মনির্ভর দেশ! বাজারে আসছে ভারতের সবথেকে দ্রুততম ইলেকট্রিক বাইক, রইল বিস্তারিত

Bajaj CT100 KS স্পেসিফিকেশন: সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন এবং ১০২ সিসির ৪ স্ট্রোক আছে এই নতুন Bajaj CT100 KS বাইকে। এই ইঞ্জিন থেকে যে পরিমাণ টর্ক উৎপন্ন হয় তা হল ৭৫০০ rpm এ ৮ bhp পাওয়ার এবং ৫৫০০ rpm এ ৮.৩৪ Nm। বাইকটিতে দেখা যাবে ৪ স্পিড মিনুয়াল ট্রানস্মিশন গিয়ার বক্স। প্রতি ঘন্টায় বাইকটি ৯০ কিলোমিটার পথ অতিক্রম করার ক্ষমতা রাখে। ১১৫ কেজির বাইকটির ১৭০ মিমি গ্ৰাউন্ড ক্লিয়ারেন্স।

আরও পড়ুন:   প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনায় বিনামূল্যে গ্যাস পেতে চান? জেনেনিন আবেদন করার পদ্ধতি

সামনের চাকায় ১২৫ মিমির হাইড্রোলিক ট্রেলিস্কোপ সাসপেনশন ও ১০০ মিমির স্পিং ইন স্পিং সাসপেনশন ব্যবহার করা হয়েছে বাইকটিকে আরাম দায়ক করে তুলতে। বাইকটির মাইলেজই এর প্রধান আকর্ষনের কারণ। বাইকটি ৯০ কিলোমিটার পথ অতিক্রম করতে পারে ১ লিটার প্রেট্রোলে। কিন্তু বাইকটি শহরে ৬০ কিমি ও হাইওয়েতে ৭৫ কিমি দেয় তা প্রমান হয়েছে রিয়াল ওয়ার্ল্ড কন্ডিশন টেস্টে। ১০.৫ লিটারের একটি ফুয়েল ট্যাঙ্ক অবস্থিত বাইকটিতে।

আরও পড়ুন:   হাতে মাত্র ১০ টাকার নোট থাকলেই বাজিমাত, পেতে পারেন লক্ষ লক্ষ টাকা

গ্লস ইভনি ব্লাক, ম্যাট অলিভ গ্ৰীন, ও গ্লস ফ্লেম রেড রং এর অপশন আছে এই বাইকটিতে। CT100 ৬.৮ মিলিয়ন বিক্রি হওয়ায় এই নতুন মডেলের বাইটির দাম সাধারণ মানুষের কথা মাথায় রেখে ঠিক করা হয়েছে। ৪৬৪৩২ টাকায় বাইকটি আপনি দিল্লির এক্স শোরুমে পেয়ে যাবেন। Bajaj CT100 KS এর উপর নজর রাখুন যদি আপনি কমদামে ভালো বাইক কিনতে চান।