লকডাউনকে উপেক্ষা করে তামাকের হাট বসল সিতাই ব্লকের নগর গিরিধারী বাজারে

সিতাই, দিনহাটা: করোনা আতঙ্কের জেরে লকডাউন চলছে দেশে। সংক্রমণ রোধে নিত্যপ্রয়োজনীয় ও অত্যাবশ্যকীয় কাজ ছাড়া বাড়ি থেকে বের হতে নিষেধাজ্ঞা জারি করেছে কেন্দ্র সরকার। এই অবস্থায় লকডাউনকে উপেক্ষা করে তামাক বিক্রির হাট বসল দিনহাটা অন্তর্ভুক্ত সিতাই ব্লকের নাগর গিরিধারী বাজারে। ভোর বেলা বেশ জমে ওঠে ওই হাট এই দিন।

সোমবার ভোর বেলা থেকে গিরিধারী বাজারে রীতিমতো তামাকের হাট বসে সরকারি নির্দেশ কে বুড়ো আঙুল দেখিয়ে। গাদাগাদি করে সেখানে তামাক বিক্রি করতে ভার সাজিয়ে বসে মানুষজন। খবর পেয়ে সিতাই থানার বিশাল পুলিশবাহিনী গিয়ে তামাকের দোকান গুলো উঠিয়ে দেয় বলে জানা গিয়েছে। করোনা আতঙ্কে যখন লকডাউন চলছে, তখনই গিরিধারী বাজারের ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় মানুষদের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়।

পুলিশ সূত্রে জানা যায় এদিন ভোর তিনটে থেকেই গিরিধারী বাজারে তামাকের হাট বসে। এর ফলে ওই বাজারে মানুষের যে ভিড় হয় সেখানে দাঁড়িয়ে সামাজিক দূরত্ব মানা হচ্ছিল না। এর পরে পুলিশ গিয়ে দোকানগুলোকে উঠিয়ে দেয় এবং জায়গাটি সম্পূর্ণ খালি করে। সারা দেশজুড়ে স্বতঃস্ফূর্তভাবে লকডাউন পালনে সাড়া দিলেও। সেই নির্দেশকে উপেক্ষা করে নিজেদের মধ্যে জীবন যাপন করতে ব্যস্ত সিতাই এলাকার গিরিধারী অঞ্চলের মানুষ।