নিউজআন্তর্জাতিক

মার্কিন গবেষকদের অভূতপূর্ব সাফল্য, এবার মাত্র ১৫ সেকেন্ডেই ধ্বংস হবে করোনা ভাইরাস

সারা বিশ্ব জুড়ে এখন তোলপাড় অবস্থা। করোনার ওষুধ আবিষ্কার করতে মরিয়া হয়ে উঠেছে প্রত্যেক দেশ। দিন রাত এক করে বিগত ছয় মাস ধরে তারা গবেষণা করে চলেছেন। কিন্তু এখনো পর্যন্ত কোন সঠিক ভ্যাক্সিন না বেরোলেও প্রতিদিন হাজার হাজার মানুষ আক্রান্ত হচ্ছেন করোনা ভাইরাসে।

আর এর মাঝেই এবার আমেরিকা নিয়ে এলো এক চাঞ্চল্যকর গবেষণা। মাত্র ১৫ সেকেন্ডে মারা সম্ভব করোনাকে। আমেরিকার University of Connecticut School of Medicine তাঁদের নতুন গবেষণায় দাবি করেছে এই নতুন তথ্য।

একটি পরীক্ষায় তাঁরা করোনা ভাইরাসের ওপর আয়োডিন প্রয়োগ করে। সেখানে দেখা গেছে মাত্র ১৫ সেকেন্ডে ধ্বংস হয় ভাইরাস। তথ্য প্রমাণসহ গবেষণা করে দেখানোর পরেও তা মানতে নারাজ বিশ্ব স্বাস্থ্য সংস্থা। এই গবেষণায় আয়োডিন দিয়ে হাত মুখ ধুতে বলা হয়েছে, এমনকি যদি শরীরে করোনা এসে থাকে তবে স্যানিটাইজারের থেকেও আগে মারা যাবে আয়োডিনে।

অন্য দিকে আমেরিকা ও ব্রাজিলে নতুন আক্রান্তের সংখ্যা যথাক্রমে ৪৪ হাজার ৫৩১ ও ৩৬ হাজার ৩০৩ জন। প্রথম স্থানে থাকা আমেরিকায় মোট আক্রান্ত ৬৬ লক্ষ ৭৪ হাজার ও তৃতীয় স্থানে থাকা ব্রাজিলে আক্রান্ত হয়েছে ৪৪ লক্ষ ৫৫ হাজার জন। অন্যদিকে ভারতের অন্যান্য রাজ্যগুলির অবস্থাও ক্রমশ খারাপ হচ্ছে।

Related Articles

Back to top button