ভাইরালঅফবিট

মানুষ দেখলেই অকথ্য ভাষায় গালিগালাজ করছে টিয়া পাখি, কড়া সিদ্ধান্ত নিল চিড়িয়াখানা কর্তৃপক্ষ

টিয়া পাখি ভীষণ সুন্দর মানুষের কথা নকল করতে পারে তাই পাখি দের মধ্যে টিয়াপাখি মানুষের বিশেষ প্রিয়। অনেকে শখ করে বাড়িতে পোষেন এই পাখিটি কে। এছাড়াও চিড়িয়াখানা তো আছেই। বিশেষত চিড়িয়াখানার টিয়া পাখি গুলিকে আমরা নানান রকম কথা বলতে শুনতে পাই, কারণ চিড়িয়াখানায় থাকা টিয়া পাখি গুলি প্রতিনিয়ত বিভিন্ন বিভিন্ন অসংখ্য মানুষের কথা শোনে এবং সেগুলি কে মনে রাখে।

সাম্প্রতিক কিছু টিয়া পাখির অদ্ভুত কান্ডর খবর বেশ ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। জানা গেছে চিড়িয়াখানার ৫টি টিয়া পাখি লোক দেখলেই অনর্গল গালাগালি দিচ্ছে। শুধু লোক দেখলেই নয় তারা যখন এক জায়গায় একত্রিত হচ্ছে তখনও গালিগালাজ করছে। ইংল্যান্ডের লিংকনশায়ার ওয়াইল্ডলাইফ পার্কে এই অদ্ভুত ঘটনাটি ঘটেছে।

টাইসন, জেড, এলসি, বিল্লি এবং এরিক নামক এই ৫টি টিয়া পাখি এই রকম অদ্ভুত কান্ড শুরু করেছে। তারা যখনই এক জায়গায় একত্রিত হচ্ছে তখনই তাদের মধ্যে শুরু হয়ে যাচ্ছে কিচিরমিচির এবং লোক দেখলেই শুরু হয়ে যাচ্ছে গালিগালাজ করা।

চিড়িয়াখানার কর্তৃপক্ষ এই বিষয়টি নিয়ে অত্যন্ত চিন্তিত হয়ে পড়েছেন। কর্তৃপক্ষ বলছেন এভাবে চলতে থাকলে চিড়িয়াখানায় আশা দর্শকরা অভিযোগ জানাতে পারে এবং এটি অত্যন্ত লজ্জাজনক একটি ব্যাপার হয়ে দাঁড়াবে। তাই এই পাখিগুলি কে দর্শকদের থেকে দূরে সরাতে হবে, কিছুতেই এগুলিকে এখন চিড়িয়াখানায় রাখা যাবে না।

কর্তৃপক্ষ ইতিমধ্যে সিদ্ধান্ত নিয়েছেন যে পাখি গুলিকে চিড়িয়াখানা থেকে সরিয়ে নেওয়া হবে এবং আলাদা আলাদা জায়গায় পাঁচটি পাখিকে রাখা হবে। পাখিগুলি কে পুনরায় প্রশিক্ষণ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন কর্তৃপক্ষ। তারা বলেছেন যতক্ষণ না পর্যন্ত পাখিগুলোকে ভদ্রতা শেখানো যাচ্ছে এবং সঠিক প্রশিক্ষণ দেওয়া যাচ্ছে ততক্ষণ পর্যন্ত পাখি গুলিকে চিড়িয়াখানায় ফেরত আনা হবে না তাদের আলাদা জায়গাতেই রাখা হবে দর্শকদের থেকে দূরে।

Related Articles

Back to top button