বিনোদন

শাহরুখ খানের হাত ধরে অভিনয় জগতে প্রবেশ করেন এইসব অভিনেত্রীরা!

শাহরুখ খান, এককথায় ইন্ডাস্ট্রির বাদশা। যার হাত একবার ধরে নেওয়া যায়, তাকে আর কখনো পিছনে ফিরে তাকাতে হয় না। এই কথাটা একেবারেই সত্যি। যদি ইন্ডাস্ট্রির পুরনো পুঁথী ঘেঁটে দেখা যায়, তাহলে জানা যাবে যে,বলিউড ইন্ডাস্ট্রি প্রথম সারির অনেক নায়িকার আগমন হয়েছে কিন্তু শাহরুখ খানের হাত ধরে।

এ তালিকায় অবশ্যই রয়েছেন, ঐশ্বর্য রাই বচ্চন, দীপিকা পাডুকোন, কারিনা কাপুর, প্রীতি জিন্টা এবং অনুষ্কা শর্মা। আজকে আপনাদের সঙ্গে সেই নায়িকাদের প্রথম সিনেমা নিয়ে কিছু কথা আলোচনা করব। তাহলে দেখে নিন, এ সমস্ত নায়িকাদের কিভাবে আগমন ঘটল বলিউড ইন্ডাস্ট্রিতে।

দীপিকা পাডুকন: এই দীর্ঘকায় সুন্দরী নায়িকার আগমন ঘটেছিল ওম শান্তি ওম সিনেমার হাত ধরে।আমরা সকলেই জানি এই সিনেমায় তার বিপরীতে দেখা গিয়েছিল দীপিকা পাডুকোনকে। এ সিনেমার পর দীপিকা পাডুকোনকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। একের পর এক দুর্দান্ত সিনেমা উপহার দিয়ে চলেছেন আজও তিনি দর্শকদের। শুধুমাত্র ওম শান্তি ওম নয়, চেন্নাই এক্সপ্রেস, হ্যাপি নিউ ইয়ার’ সিনেমায় দেখা যাচ্ছে এই অভিনেত্রীকে।

অনুষ্কা শর্মা: একেবারে অন্য ধাঁচের সিনেমা ছিল রাব নে বানা দি জোড়ি। এই সিনেমায় প্রথম দেখা দিয়েছিল অনুষ্কা শর্মা কে। অ্যারেঞ্জ ম্যারেজ থেকে শুরু করে ডান্স কম্পিটিশন, সবশেষে শাহরুখ এবং অনুষ্কার প্রেম, সবকিছু মিলিয়ে অসাধারণ একটি গল্প ছিল এই সিনেমার।প্রথম সিনেমা টি অসাধারণ অভিনয় করে মানুষের মনে জায়গা করে নিয়েছিলেন অনুষ্কা শর্মা।

কারিনা কাপুর: অভিষেক বচ্চনের বিপরীতে রিফিউজি ছবিতে অভিনয় করে প্রথম বলিউড ইন্ডাস্ট্রিতে পদার্পণ করেছিলেন কারিনা কাপুর। কিন্তু আমরা সকলেই জানি যে, তিনি প্রথম মানুষের কাছে গ্রহণযোগ্য হয়েছিলেন শাহরুখ খানের বিপরীতে অশোকা সিনেমা তে অভিনয়ের মাধ্যমে। তাই বলিউড ইন্ডাস্ট্রি অনেকেই মনে করেন যে, একমাত্র শাহরুখ খানের হাত ধরেই জনপ্রিয়তার শিখরে উঠতে পেরেছিলেন কারিনা কাপুর খান।

গায়াত্রি যশি: বিজ্ঞাপনের খুব পরিচিত এই মুখ স্বদেশ সিনেমায় প্রথম অভিনয় করেন শাহরুখ খানের বিপরীতে। এ সিনেমাতে তাকে দেখা যায় গীতা চরিত্রে অভিনয় করতে। এই একটি সিনেমা দিয়ে তিনি দর্শকদের মনে জায়গা করে নিয়েছিলেন।

শিল্পা শেট্টি: বাজিগর সিনেমা তেশাহরুখ খানের বিপরীতে অভিনয় করে তিনি তাঁর অভিনয় ক্যারিয়ার শুরু করেছিলেন।এ সিনেমা কতখানি মানুষের কাছে জনপ্রিয়তা পেয়েছিল তার বোধহয় বলার অপেক্ষা রাখে না।

মাহিরা খান: রইজ সিনেমাটি প্রথম দেখা গিয়েছিল তাকে শাহরুখ খানের বিপরীতে অভিনয় করতে।
সিনেমাটি বক্স অফিসে সে রকম সাড়া না পেলেও প্রথম সিনেমাতেই অসাধারণ অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছিলেন এই নায়িকা। সিনেমাতে তাকে দেখা যায় শাহরুখ খানের স্ত্রীর চরিত্রে অভিনয় করতে।

Related Articles

Back to top button