প্রযুক্তিঅর্থনীতি

৩৫ হাজার টাকা ছাড়ে ঝাঁ চকচকে নতুন গাড়ি, অবিশ্বাস্য অফার দিচ্ছে এই সংস্থা

সম্প্রতি করোনা ভাইরাস প্যানডেমিক পরিস্থিতিতে ক্রমশ দেশজুড়ে আনলক প্রক্রিয়া শুরু হওয়ার পর আগস্ট মাসে গ্রাহকদের এন্ট্রি লেভেল বাজেট হ্যাচব্যাক গাড়ি কেনার প্রবণতা বাড়তে দেখা যাচ্ছে। এমনকি আগের বছরের আগস্ট মাসের তুলনায় চলতি বছরে এন্ট্রি লেভেল বাজেট হ্যাচব্যাক গাড়ির সেল ৮৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আপনি শুনলে অবাক হবেন, করোনার প্রকোপের মধ্যেও চলতি বছরের আগস্ট মাসে ২৩৮৮৭ টি বাজেট হ্যাচব্যাক গাড়ি বিক্রি হয়েছে। সেই সাথে বিভিন্ন অটোমোবাইল কোম্পানিগুলিও তাদের বাজেট গাড়ির উপর ভারী ডিসকাউন্ট দেওয়ার ঘোষণা করেছে। আপনি এই মুহূর্তে যদি সাধ্যের মধ্যে একটি গাড়ি কেনার প্ল্যান করেন, তাহলে অবশ্যই প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন এবং জেনে নিন সেরা তিনটি বাজেট গাড়ির সম্বন্ধে।

১) Maruti Suzuki Alto:

মারুতি সুজুকির এন্ট্রি লেভেল বাজেট গাড়ি Alto চলতি বছরের আগস্ট মাসের সর্বাধিক বিক্রিত বাজেট হ্যাচব্যাক গাড়ি। গাড়িটিতে ৩ সিলিন্ডারের ৭৯৬ সিসির একটি পেট্রোল ইঞ্জিন আছে যা ৪৬.৩৬ bhp পাওয়ার ও ৬২ Nm টর্ক উৎপন্ন করতে পারে। গাড়িটিতে ৫ স্পিড মানুয়াল ট্রানস্মিশন গিয়ার বক্স আছে। এই গাড়িটি ২২.০৫ kmpl মাইলেজ দেয়। বর্তমানে ভারতের বাজারে গাড়িটির এক্স শোরুম মূল্য প্রায় ২৯৪৮০০ টাকা। সেই সাথে গাড়িটি বর্তমানে কিনলে আপনি ৩৮০০০ টাকা অব্দি ডিসকাউন্ট পেতে পারেন। ক্যাশ ডিসকাউন্ট বাবদ ১৮০০০ টাকা ও এক্সচেঞ্জ বোনাস হিসাবে ১৫০০০ টাকা ছাড় পেতে পারেন। এছাড়াও কর্পোরেট বোনাস হিসাবে অতিরিক্ত ৫০০০ টাকার ডিসকাউন্টও আপনি পেয়ে যেতে পারেন।

২) Renault kwid:

Renault kwid আগস্ট মাসে সর্বাধিক বিক্রিত এন্ট্রি লেভেল বাজেট গাড়ির তালিকার তৃতীয় স্থানে আছে। গাড়িটিতে ৭৯৯ সিসির একটি পেট্রোল ইঞ্জিন আছে যা ৫৬৭৮ rpm এ ৫৩ bhp পাওয়ার ও ৪৩৮৬ rpm এ ৭২ Nm টর্ক উৎপন্ন করতে পারে। গাড়িটি ২২.০৭ kmpl এর মাইলেজ দেয়। ভারতের বাজারে বর্তমানে গাড়িটির এক্স শোরুম মূল্য ২.৯২ লাখ টাকা। কিন্তু বর্তমানে আপনি গাড়িটা কিনলে ৩৫০০০ টাকা অব্দি ডিসকাউন্ট পেতে পারেন।

৩) Datsun redi-go:

Datsun redi-go গাড়িটি ০.৮ লিটার ও ১.০ লিটার পেট্রোল ইঞ্জিন ভার্সনে পাওয়া যায়। ০.৮ লিটারের ইঞ্জিন গাড়িটিতে ৫৬০০ rpm এ ৫৪ bhp পাওয়ার ও ৪২৫০ rpm এ ৭২ Nm টর্ক উৎপন্ন হয়। অন্যদিকে, ১.০ লিটার পেট্রল ইঞ্জিন গাড়িটিতে ৫৫০০ rpm এ ৬৭ bhp পাওয়ার ও ৪২৫০ rpm এ ৯১ Nm টর্ক উৎপন্ন হয়। ০.৮ লিটার ও ১.০ লিটার পেট্রোল ইঞ্জিন গাড়িগুলিতে যথাক্রমে ২০.৭১ kmpl ও ২০.৭ kmpl মাইলেজ দেয়। বর্তমানে ভারতের বাজারে Datsun redi-go গাড়িটির মূল্য ২.৮৩ লাখ টাকা থেকে শুরু হয়। সেই সাথে এই গাড়িটির ওপর কোম্পানি বর্তমানে ২৯৫০০ টাকা অবধি ছাড় দিচ্ছে। আপনি সেপ্টেম্বর মাসের মধ্যে গাড়িটা কিনলে বুকিং বেনিফিট বাবদ ৭৫০০ টাকা ও এক্সচেঞ্জ অফার বাবদ ১৫০০০ টাকা পেয়ে যেতে পারেন। এছাড়াও কর্পোরেট বোনাস হিসাবে আপনি অতিরিক্ত ৭০০০ টাকার ছাড় পেতে পারেন। কিন্তু এই অফারটি সীমিত সময়ের জন্য।

Related Articles

Back to top button