এবার করোনার শিকার বাংলার মন্ত্রী, স্ত্রী-সহ মন্ত্রী-পরিবার গৃহপর্যবেক্ষণে

এবার, রাজ্যের একটি গুরুত্বপূর্ণ মন্ত্রীর উপর বৃহস্পতিবার করোনার আক্রমণ হলেন। তথ্যপ্রযুক্তির মন্ত্রী এবং নগরীর তৃণমূল বিধায়কের শরীরে করোনার সংক্রমণ দেখা গেছে। তাঁর স্ত্রীও সংক্রামিত হয়েছেন বলে খবর।

তার লালা নমুনা ইতিমধ্যে পরীক্ষা করা হয়েছে এটি কোভিড-19 ভাইরাসের 7 টি নমুনা রয়েছে তার স্ত্রীর শরীরেও এটি সংক্রামিত হয়েছে বলে জানা গেছে, যদিও এখনও শরীরে কোভিডের কোনও লক্ষণ নেই, তাই স্ত্রীও বাড়িতেই আইসোলেশনে রয়েছেন বলে জানা গিয়েছে৷

অন্যদিকে, রাজ্যে করোনা মামলার সংখ্যা লাফালাফি করে বাড়ছে। গত 24 ঘন্টা, রাজ্যে করোনার রেকর্ড সংখ্যক কেস পাওয়া গেছে। গত 24 ঘন্টা পশ্চিমবঙ্গে 344 জনের মধ্যে করোনার ভাইরাস ধরা পড়ে। এটি প্রতিদিন পশ্চিমবঙ্গে সর্বোচ্চ। তবে রাজ্যে করোনায় মৃতের সংখ্যা কমেছে। গত 24 ঘন্টা রাজ্যে ছয়জনের মারা যাওয়ার খবর পাওয়া গেছে। এখনও অবধি রাজ্যে মোট 223 জন মানুষ কোভিড ভাইরাসের কারণে মারা গেছেন। এছাড়া অন্যান্য কারণে 72 জন মারা গেছেন। রাজ্যের স্বাস্থ্য বিভাগ দ্বারা প্রকাশিত একটি বুলেটিন অনুসারে, গত 24 ঘন্টা আরও 344 জন করোনভাইরাসতে আক্রান্ত হয়েছে। যা সংক্রমণের নতুন রেকর্ড। রাজ্যের মোট 4,536 জন লোক ভাইরাসে সংক্রামিত হয়েছিল।

যারা মারা গেছেন বা পুনরুদ্ধার করেছেন তাদের বাদ দিয়ে বর্তমানে ২,৫5৩ জন করোনায় আক্রান্ত রাজ্যের বিভিন্ন হাসপাতালে চিকিত্সা করছেন গত 24 ঘন্টার মধ্যে, 90 জন লোক রাজ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। ফলস্বরূপ, রাজ্যে করোনার জয়ের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে  ১,৬৬৮। রাজ্যে পুনরুদ্ধারের হার বর্তমানে ৩৬.৭৭ শতাংশ। অন্যদিকে, গত 24 ঘন্টা 9,256 টি নমুনা পরীক্ষা করা হয়েছে। সর্বশেষ প্রতিবেদন অনুসারে, রাজ্যে করোনার ভাইরাসের  ১,৭৫,৭৬৯ টি নমুনা পরীক্ষা করা হয়েছে।