নিমেষেই উজ্জ্বল ত্বক পেতে মেনে চলুন এই টিপস!

27

ভারতীয় রূপচর্চায় হলুদের ব্যবহার হয়ে আসছে যুগ যুগ ধরে। মা ঠাকুমাদের রূপচর্চার টোটকা গুলিতে হলুদের বিরাজ সর্বাঙ্গীন। আপনার ত্বক কি নিষ্প্রাণ হয়ে পড়েছে? সাথে ভুগছেন বলিরেখার সমস্যায়? তবে আজই আপনার ত্বকের হাল ফেরাতে ব্যবহার করুন হলুদের টোনার! নিয়মিত ব্যবহারে পেয়ে যাবেন সতেজ উজ্জ্বল ত্বক।

কিভাবে তৈরি করবেন হলুদের টোনার?

আরও পড়ুন:   ত্বক উজ্জ্বল করতে হলুদ খুব উপকারী, কিভাবে হলুদের ফেসপ্যাক ব্যবহার করবেন? জেনে নিন

হলুদের এই টোনার তৈরি করতে যে সকল উপকরণগুলি আপনার প্রয়োজন হবে সেগুলি হল কাঁচা হলুদ বাটা,গ্রিন টি,অ্যালোভেরা জেল,লেবুর রস,গোলাপজল ও জল। প্রথমে এক গ্লাস পরিমাণ জল গরম করে নিন। সেই জল ঠান্ডা হয়ে এলে তারমধ্যে এড করুন 2 টেবিল চামচ কাঁচাহলুদ বাটা,1 টেবিল চামচ অ্যালোভেরা জেল,1 টেবিল চামচ লেবুর রস,1 টেবিল চামচ গ্রীন-টি ও 2 টেবিল চামচ গোলাপ জল। উপকরণ গুলি ভালো মতো মিশিয়ে একটি কাঁচের স্প্রে কনটেইনারে ভরে রেখে দিন ফ্রিজে। মনে রাখবেন প্লাস্টিকের বোতলে কখনোই এই টোনারটি রাখবেন না। উল্লিখিত উপায়ে বানালে টোনারটি প্রায় 15 দিন পর্যন্ত ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন:   ত্বকের সৌন্দর্য ফেরাতে ব্যবহার করুন লেবুর রস, জেনে নিন কিভাবে ব্যবহার করবেন?

কিভাবে ব্যবহার করবেন হলুদের এই টোনার?

প্রথমে মুখটিকে ভালোমতো ফেসওয়াশ বা জল দিয়ে পরিষ্কার করে নিয়ে তার মধ্যে এই হলুদের টোনার মিনিট তিনেক লাগিয়ে ম্যাসাজ করে নিন। তারপর হালকা গরম জলে মুখ পরিষ্কার করে সর্বশেষে ময়েশ্চারাইজার লাগিয়ে দিন। উজ্জ্বল ত্বক পেতে সপ্তাহে দুই থেকে তিনবার অন্তত ব্যবহার করুন হলুদের এই টোনার।