আজকের রাশিফল শনিবার ১৬ মে ২০২০, দেখে নিন দিনটি কেমন যাবে

আজকের রাশিফল
আজকের রাশিফল

বৃষ : যারা লেখালেখি করেন তারা আজ নতুন কোনো লেখায় হাত দিতে পারেন। ভবিষ্যতে যা আপনার জন্য অনেক সম্মান বয়ে আনতে পারে। যানবাহন চালনায় মাথা ঠাণ্ডা রাখুন ও দূরের যাত্রায় সাময়িক বিরতিতে যাওয়া উচিত হবে। আঘাত প্রাপ্তির সম্ভাবনা রয়েছে। বাইরের লোকের জন্য চিকিৎসার খরচ বাড়তে পারে। আজ অশুভ কিছু ঘটতে পারে। শরীরের কোথাও ব্যথা নিয়ে চিন্তা।

মেষ : হঠাৎ করে কেউ কেউ আপনার কাজে বাধা সৃষ্টি করতে পারেন। ব্যবসায়িক লেনদেনের সময় চুক্তির শর্তগুলো আরেকবার দেখে নিন। প্রভাবশালীদের মন রক্ষা করে চলার চেষ্টা করুন। কোনো অনুষ্ঠানে গেলে পানাহারে সতর্ক থাকুন। সামাজিক সুনাম আসতে পারে। ব্যবসার ব্যাপারে ভাল যোগাযোগ আসবে। বাড়তি খরচ নিয়ে চিন্তা থাকবে। অফিসে কিছু বাড়তি আয় হতে পারে।

মিথুন : আজ সাংস্কৃতিক ক্ষেত্রের যোগাযোগ বৃদ্ধি পেতে পারে। আর্থিক প্রাপ্তি যোগ শুভ। তবে এক্ষেত্রে আপনাকে বন্ধুদের সঙ্গে যথেষ্ট কৌশলী হতে হবে। অতিরিক্ত পানাহারে কিছুটা অসুস্থতা অনুভব করতে পারেন। লোভকে সংযত করুন। সর্দিজ্বরে আক্রান্ত হতে পারেন। চলাফেরায় সতর্কতা প্রয়োজন।কোনও লজ্জার কাজ আপনার দ্বারা হতে পারে। স্ত্রীর সঙ্গে বিবাদের জন্য মানসিক কষ্ট বাড়তে পারে।

কর্কট : বিপদগ্রস্ত স্বজনের সাহায্যে এগিয়ে গেলে ভালো করবেন। একই সঙ্গে ধর্মীয় কাজে মন দিলে পরিকল্পনা বাস্তবায়নে সহজেই সিদ্ধান্ত নিতে পারবেন। গৃহিণীদের ক্ষেত্রে বিলাস দ্রব্য কেনাকাটায় আগ্রহী হয়ে উঠতে পারেন। বাড়িতে অতিথি আসতে পারে।ব্যবসায় সফলতা অর্জন। বড় কোনও পরিকল্পনা মাথায় থাকলে কয়েকদিন অপেক্ষা করুন। বাকিদের বোঝাতে সময় লাগতে পারে।

সিংহ : আজ অত্যুৎসাহী হয়ে তড়িঘড়ি করে কোনো সিদ্ধান্ত বাস্তবায়নে যাবেন না। অর্থ প্রাপ্তির অর্থাৎ পুরনো কোনো অর্থ আদায়ে বেশ অগ্রগতি হতে পারে। প্রেম ও বিয়ের আলোচনায় কৌশলী হোন। দূরের যাত্রা শুভ। খরচে নিয়ন্ত্রণ না করতে পারলে সমস্যা বাড়বে। জমি কেনাবেচায় লাভ। প্রেমের প্রতি ঘৃণা আসতে চলেছে। শরীরের কোনও ক্ষত থেকে রোগ বাড়তে পারে।

কন্যা : আর্থিক লেনদেনের আগে আরও একবার ভেবে দেখুন ঠিক হচ্ছে কী না। ব্যবসায়ীরা দূরের যোগাযোগে নতুন কোনো কাজের সূত্র পেতে পারেন। পরোপকারে নিজেকে আজ এগিয়ে নিলে মানসিক শান্তি পাবেন। সুস্বাস্হ্য আপনাকে ক্রীড়া প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে সক্ষম করবে। আর্থিকভাবে, আপনি সবল থাকবে। আপনার প্রেম জীবনের ছোটখাটো তিক্ততা ভুলে যান।

তুলা : প্রবাসী কোনো আত্মীয়স্বজনের কারও সহায়তায় ক্ষতিগ্রস্ত ব্যবসায় নতুন করে প্রাণ সঞ্চার হতে পারে। উত্তেজনা পরিহার করে চলুন। পদস্থদের সঙ্গে আলাপ-আলোচনায় মাথা ঠাণ্ডা রাখুন ও কৌশলের আশ্রয় নিন। যেহেতু, আপনি শক্তি নয় ইচ্ছা হারিয়ে ফেলছেন, তাই আপনার প্রকৃত সম্ভাবনা উপলব্ধি করুন। আজ জমি বা যে কোনও সম্পত্তিতে বিনিয়োগ আপনার জন্য মারাত্মক হতে পারে।

বৃশ্চিক : আর্থিক যোগাযোগ শুভ হবে। অপরাহ্নের পর প্রিয়জনের সঙ্গে সময়টা ভালোই কাটবে। অবিবাহিতদের বিয়ের ব্যাপারে সঙ্গীর মতামতকে গুরুত্ব দিন। রাজনৈতিক ক্ষেত্রে মধ্য সারির নেতাদের উত্তেজনা পরিহার করে চলতে হবে। আপনি শরীরচর্চার মাধ্যমে আপনার ওজন নিয়ন্ত্রণ করতে পারেন। আপনার বিবেচনা না করে আপনার কাউকে আপনার ঋণ দেওয়া উচিত নয়, কারণ এটি ভবিষ্যতে বড় সমস্যা তৈরি করতে পারে।

ধনু : কর্মস্থলে পদস্থদের কাজে লাগানোর চেষ্টায় সফলতা পেতে পারেন। আজ জমি সংক্রান্ত পুরনো কোনো মামলায় জড়িয়ে পড়ার সম্ভাবনা রয়েছে। যেখানেই যান আপনার নিজের মতামত প্রকাশে কোনো দ্বিধা করবেন না। আপনার শরীর রিচার্জ করতে সম্পূর্ণ বিশ্রাম নিতে হবে অন্যথায় ক্লান্তি আপনার মধ্যে হতাশার সৃষ্টি করবে। ঝুঁকি বা অপ্রত্যাশিত লাভের মাধ্যমে আর্থিক অবস্থান উন্নত হতে পারে।

মকর : অধীনস্থ কেউ আজ আপনাকে ভুলিয়ে ভালিয়ে নিজের কাজ আদায় করতে গিয়ে আপনাকে কিছুটা বিব্রতকর অবস্থায় ফেলতে পারে। প্রতিটি পদক্ষেপেই সাবধান থাকলে তা কাটিয়ে ওঠা সম্ভব হবে। কর্মে নতুন কোনও সুযোগ এলে হাতছাড়া না করলে লাভ হবে। তর্ক বিতর্ক এড়িয়ে চলাই শ্রেয়, অশান্তির আশঙ্কা রয়েছে। অতিরিক্ত আত্মবিশ্বাসে সংসারে অশান্তি। সন্তানদের নিয়ে চিন্তা থাকবে।

কুম্ভ : দূরের কোনো ব্যবসায়িক কাজে কারও সঙ্গে টাকা-পয়সা লেনদেনের ব্যাপারে বিশ্বস্ত কাউকে সঙ্গে রাখুন। আধ্যাত্মিক চিন্তা ভাবনায় মনোযোগ দিলে অনেক জটিল সমস্যা নিরসনে অগ্রগতি হতে পারে। যাত্রা শুভ। আজ আপনার দ্বারা এমন কিছু ভুল কাজ হবে, যা মানসিক কষ্ট দেবে। আজ উপার্জন ও সঞ্চয় সমান হবে না। শেয়ার ব্যবসায় লাভ দেখা যাচ্ছে। কোনও বন্ধুর থেকে সাহায্য পাবেন।

মীন : আজ ব্যবসায়িক কোনো চুক্তিপত্রে স্বাক্ষর করার আগে বিশ্বস্ত ও অভিজ্ঞদের মতামত নিতে দ্বিধা করবেন না। বিপরীত লিঙ্গের কারও সহায়তায় পুরনো কোনো জটিলতার অবসান হতে পারে। ব্যবসায় খুব ভাল ফল পাবেন। ঠান্ডা লাগার জন্য শরীরে কষ্ট বাড়তে পারে। অনেক দূর থেকে বাড়িতে অতিথি আসতে পারে। সন্তানের চাঞ্চল্য বাড়বে। বিলাসিতার জন্য খরচ বাড়তে পারে।