মা হওয়ার পর এই মহালয়ায় ‘মহামায়া’ রূপে আসছেন শুভশ্রী, প্রকাশ্যে তার এক ঝলক, দেখুন ভিডিও

80

করোনা রাজ্যে প্রায় নেই বললেই চলে। দিনে দিনে করোনা সংক্রমণ অনেকটাই কমছে সেটা না বললেই নয়। গত বছর যেমন পুজোর মরসুমে থমথমে পরিবেশ ছিল সেই তুলনায় এই বছর অনেকটাই পরিবেশ আনন্দিত। কেননা আগামী মাস থেকেই শুরু হচ্ছে বাঙালির উৎসবের মরসুম। যদিও মাথার ওপর করোনার তৃতীয় ঢেউয়ের আশঙ্কা ডানা বাঁধছে তবুও যেন আকাশে বাতাসে একটা খুশির বাতাবরণ। কেননা মা আসছে! আর মাত্র কটা দিনের অপেক্ষা। ইতিমধ্যেই চারিদিকে পুজো পুজো গন্ধ, কাশফুলের ঝলকানি।

বাঙালিদের শ্রেষ্ঠ উৎসব বলে কথা! আপামর বাঙালি গোটা বছর অপেক্ষা করে থাকে মায়ের আগমনের জন্যও। মহালয়া থেকে দুর্গাপুজোর চারদিন সবকিছু ভুলে শুধুই আনন্দে মেতে থাকে। তখন না থাকে কোনো পড়াশোনার চিন্তা না কাজ বাজের। বিশেষ করে মহালয়া থেকেই শুরু হয় দেবীর আরাধনা। আর আমরা মহালয়ার দিন টিভির পর্দায় অপেক্ষা করি মহালয়া দেখার জন্যে। দেবী দুর্গা কিভাবে অসুর বধ করে স্বর্গের ও মর্ত্যের শান্তি ফেরাল সেই নিয়ে, তবে এখন মহালয়ার অনুষ্ঠান বিভিন্ন নায়িকারাই করে থাকেন। বিভিন্ন চ্যানেলে বিভিন্ন অভিনেত্রীদের দ্বারাই এখন অসুর বধ হয়। আর অপেক্ষা করে থাকি কোন চ্যানেলে এবছর পছন্দের অভিনেত্রীকে দেখা যাবে।

আরও পড়ুন:   ফের দুঃসংবাদ টলিউডে! ভয়াবহ গাড়ি দুর্ঘটনায় আহত হলেন জনপ্রিয় শিশুশিল্পী অদ্রিজা মুখার্জি

তেমনি এই বছর অপেক্ষার অবসান ঘটিয়েছেন, অবশেষে জি বাংলা প্রকাশ করল তাঁদের এই বছরের দুর্গা সাজে কোন অভিনেত্রী কে দেখা যাবে এই মর্মে। বরাবরই বাংলা চ্যানেলগুলোর তরফে মা দুর্গা নিয়ে বড় চমক থাকে দর্শকদের জন্য। কোন চ্যানেল ঠিক কিভাবে মহালয়া প্রেজেন্ট সেটাই এখন বড় চমক। এবারও তার অন্যথা হয়নি। জি বাংলায় এবার দেবী দুর্গা রূপে মহালয়া করবে অভিনেত্রী শুভশ্রী গঙ্গোপাধ্যায়। যিনি জি বাংলার সঙ্গে আরেকটি রিয়েলিটি শোয়ের জন্যও চুক্তিবদ্ধ। ইতিমধ্যেই চ্যানেলের তরফ থেকে মহালয়ার প্রথম ঝলক প্রকাশ করা হয়েছে। যেখানে শুভশ্রীকে দেখা যাচ্ছে ‘মহামায়া’ রূপে।

যদিও এর আগেও আরো একাধিক পর্দায় অভিনেত্রীকে মহালয়ার ভোরে দেবী রূপে দেখা গিয়েছিল। কিন্তু এবার অভিনেত্রীকে দেখা যাবে জী বাংলার পর্দায়। ফের একবার ইউভানের মাম্মিকে দেবী দুর্গার রূপে দেখে দর্শকেরা বেশ উচ্ছ্বসিত হয়ে পড়েছেন। দুর্গাপুজোর মহালয়ার দিনটি থেকেই পিতৃপক্ষের অবসান আর দেবীপক্ষের শুভ সূচনা হয়। আর এদিন পিতৃপুরুষের উদ্দেশ্য তর্পণ করা হয় এবং মা দুর্গার চক্ষুদানও হয়। আগামী ৬ অক্টোবর মহালয়া। আর এই দিনেই বিভিন্ন চ্যানেলে এক একটা অভিনেত্রীকে দেখা যাবে দেবী দুর্গা রূপে। কিছুদিন আগেই অভিনেত্রী কোয়েল মল্লিকের দেবী দুর্গার রূপ দেখানো হয়েছে কালারস বাংলায়। তিনি ওই চ্যানেলের মহিষাসুর মর্দ্দিনী হচ্ছেন।