বয়স বাড়লেও কমেনি জনপ্রিয়তা, বিনোদন জগতে রাজত্ব করছেন যে সকল দাপুটে অভিনেত্রীরা

199

জেনারেশন ওয়াই-কে তুলোধোনা করে দিচ্ছেন জেনারেশন এক্স। এতদিন সবাই ভাবত, তাঁরা ফুরিয়ে গিয়েছেন। কিন্তু তাঁরা ফিরে এসেছেন নতুন রূপে, কখনও শ্রীময়ী হয়ে, কখনও বা সর্বজয়া, কখনও বা দিদি নং 1 হয়ে, কখনও মৌ বৌদি, কখনও কলকাত্তাওয়ালী, কখনও সহচরী হয়ে। বারবার প্রমাণ করে দিচ্ছেন, তাঁরা এভারগ্রিন। তাঁরা, দেবশ্রী রায় (Debashree Ray), ইন্দ্রাণী হালদার (Indrani Halder), রচনা ব্যানার্জী (Rachana Banerjee), কণীনিকা ব্যানার্জী (Konineeca Banerjee), মনামী ঘোষ (Monami Ghosh), অনন্যা চ্যাটার্জি (Ananya Chatterjee)।

তাঁরা প্রথম যখন ইন্ডাস্ট্রিতে ডেবিউ করেন, তখন না ছিল সোশ্যাল মিডিয়া, না ছিল প্রচুর চ্যানেল। দেবশ্রী, মনামী, ইন্দ্রাণী, রচনা, কণীনিকা, অনন্যার যাত্রা শুরু হয়েছিল দূরদর্শনের মাধ্যমে। তখন তাঁদের দেখা যেত বিভিন্ন টেলিফিল্ম ও সিরিয়ালে। এরপর এল ই-টিভি বাংলা, তারা বাংলা। তাতে হামেশাই টেলিফিল্মে অভিনয় করতেন তাঁরা। কিন্তু সোশ্যাল মিডিয়ার হাইপে টেলিফিল্ম অন্তর্হিত হল। ফিল্মে অভিনয় ছাড়া এই অভিনেত্রীদের দেখা যেত না। তখন কে জানত, একদিন তাঁরাই ছোট পর্দায় ঘোষণা করবেন নারীতন্ত্র!

স্টার জলসার জনপ্রিয় সিরিয়াল ‘শ্রীময়ী’-র মাধ্যমে এখন ঘরে ঘরে পৌঁছে গিয়েছেন ইন্দ্রাণী। গত কয়েক বছর ধরে ইন্দ্রাণী ও শ্রীময়ী সমার্থক। শ্রীময়ীর জীবনের প্রতিটি সিদ্ধান্ত দর্শকদের কাছে সঠিক বলে মনে হয়। অনন্যার ‘জয় কালী কলকাত্তাওয়ালী’ তো দর্শকদের যথেষ্ট পছন্দ হয়েছিল। ওটিটি প্ল‍্যাটফর্মে এখনও অনেকেই ঘুরিয়ে-ফিরিয়ে দেখেন এই শো-টি।

‘আয় তবে সহচরী’-র মাধ্যমে ছোটপর্দায় ফিরছেন কণীনিকা। সিরিয়ালের প্রোমো ইতিমধ্যেই তাঁর অনুরাগীদের মধ্যে সাড়া জাগিয়েছে। এক মধ্যবয়স্কা মহিলার চাওয়া-পাওয়া স্বতঃস্ফূর্ত ভাবে তুলে ধরা হয়েছে সিরিয়ালের চিত্রনাট্যে। তবে সিরিয়ালের পাশাপাশি বেশ কয়েকটি ফিল্মে অভিনয় করেছেন নজর কেড়েছেন কণীনিকা যার মধ্যে সবচেয়ে বেশি আলোচিত হয়েছিল ‘মুখার্জীদার বৌ’। ‘দি গার্ল নেক্সট ডোর’ মনামীকে কোনদিন কেউ ভাবেননি, সিডাক্টিভ চরিত্রে দেখবেন। কিন্তু তাঁর ডেবিউ ওয়েব সিরিজ ‘মৌচাক’-এ মৌ বৌদির মতো সাহসী চরিত্রে অভিনয় করে মনামী প্রমাণ করেছেন, তিনি অপ্রতিরোধ‍্য। এছাড়াও তিনি একজন নামী ইউটিউব ভ্লগার। তাঁর ইউটিউব চ্যানেলে নিজের কোরিওগ্রাফি করা নাচের ভিডিও, ট্র্যাভেল ভ্লগ শেয়ার করেন মনামী। এর পাশাপাশি তিনি একটি ডান্স রিয়েলিটি শোয়ের বিচারকের আসনেও রয়েছেন।

জি বাংলার অন্যতম বিখ্যাত গেম শো ‘দিদি নং 1′-এর টিআরপি মূলতঃ রচনার সঞ্চালনার উপর নির্ভর করে। তাঁর অসাধারণ উপস্থাপনা এবং কৌশলে সকলের সিক্রেট জেনে নেওয়া কিন্তু দর্শকদের মনোরঞ্জন তো করেই, প্রতিযোগীরাও যথেষ্ট খুশি হন। কয়েক সপ্তাহ হল, জি বাংলার নতুন সিরিয়াল ‘সর্বজয়া’ দর্শকদের চোখ টেনে নিয়েছে। বহু বছর পর এই সিরিয়ালের মাধ্যমে আবারও অভিনয় জগতে ফিরলেন দেবশ্রী রায়। প্রথমে তাঁকে নিয়ে প্রচুর ট্রোল করা হলেও ‘সর্বজয়া’ শুরু হতেই স্থান পেয়েছে সেরা তিন সিরিয়ালের তালিকায়। দেবশ্রী আবারও প্রমাণ করে দিয়েছেন তিনি সত্যিই ‘সর্বজয়া’। এই সিরিয়ালে দেবশ্রীর নাচের প্রতিভাকেও কাজে লাগানো হয়েছে। এক গৃহবধূর আত্মত্যাগ নিয়ে গড়ে উঠেছে ‘সর্বজয়া’-র কাহিনী।

আরও পড়ুন:   স্টার কিডদের লড়াই, নবাব পুত্র বনাম রাজ পুত্র, জনপ্রিয়তার নিরিখে তৈমুরকে ছাপিয়ে যাচ্ছে যুবান