ভাইরালভিডিও

বৃদ্ধ মানুষকে কোলে তুলে রাস্তা পার করছেন ট্রাফিক পুলিশ, প্রশংসার ঝড় সোশ্যাল মিডিয়ায়

কোন কিছু কিছু মানুষের মধ্যে মানবিকতা, মনুষ্যত্ববোধ বেঁচে আছে বলেই বোধ হয়, সমাজ এবং গোটা পৃথিবীটা এখনো ধ্বংস হয়ে যায়নি। যেখানে চারিদিকে দেখা যায় হিংসা-হানাহানি ভাইয়ে ভাইয়ে মারপিট মা-বাবাকে মেরে ঘর থেকে তাড়িয়ে দেওয়ার মতন ঘটনা ঘটছে, ঠিক সেই মুহূর্তে এমন এক একটি ভিডিও আছে যেগুলি আমাদের চোখ থেকে জল বার করে দেয়।

সম্প্রতি একটি ভিডিও দেখা যাচ্ছে, যেখানে দেখা যাচ্ছে এক ব্যস্ততম রাস্তায় সকালবেলা যেখানে মানুষ জীবিকার অর্জনে কাজের তাগিদে পড়াশোনার জন্য গাড়ি ছুটিয়ে চলে যাচ্ছে সামনের দিকে। ঠিক সেই মুহূর্তে গাড়ি রাস্তা পেরোতে পারছেন না এক বৃদ্ধ মানুষ আর সেই বৃদ্ধ মানুষকে রীতিমতন বাচ্চাদের মতন কোলে করে নিয়ে রাস্তা পার করে দিচ্ছেন এক ট্রাফিক পুলিশ, এমন মানুষকে আমাদের পক্ষ থেকে স্যালুট জানাতে হয়।

আরও পড়ুন:   ৩ বছরের বাচ্চা আকাশে উড়ে গেলো দৈত্যাকার ঘুড়ির টানে, ভাইরাল ভয়ঙ্কর দৃশ্যের ভিডিও

অসাধারণ ভিডিওটি ফেসবুকের মাধ্যমে সোশ্যাল মিডিয়ার আসার সাথে সাথে পৌঁছে গেছে সকলের কাছে। আর যাবে নাই বা কেন এত সুন্দর ভিডিও প্রত্যেকেই দেখে এই মানুষটিকে আশীর্বাদ করেছেন এবং প্রশংসায় ঝড় উঠেছে গোটা কমেন্ট বক্সে। এই সমস্ত মানুষকে সত্যিই আজ সমাজে বড় দরকার না হলে হিংসা মারামারি সমাজ পৃথিবী একদিন ধ্বংস হয়ে যাবে, কিন্তু এমন কয়েকজন মানুষ যদি থাকেন তাহলে নতুন করে আবার সমাজ গড়ে তুলতে অনেকটাই সাহায্য হবে যে সমাজে থাকবে না কোন হিংসা মারামারি।

আরও পড়ুন:   বন্ধুদের সাথে হাসিখেলায় মত্ত সুশান্ত, পুরনো ভিডিও ভাইরাল হতেই চোখে জল সুশান্ত ভক্তদের

একমাত্র সোশ্যাল মিডিয়ার মাধ্যমে এই ধরনের ছোট ছোট ভিডিওগুলো ভাইরাল হয়ে যায় সমাজের মধ্যে ভিডিওটি হয়তো কয়েক মিনিটের কিন্তু এই ভিডিওটি থেকে যে শিক্ষা সমাজ পাবে তা কিন্তু সমাজকে সামনের দিকে ভালোভাবে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে যুব সম্প্রদায়কে অনেকটাই ভালো দিকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। তাই আমাদের উচিত এই ধরনের ভিডিও অনেক বেশি পরিমাণে শেয়ার করা যাতে, এই টুকরো টুকরো ঘটনা থেকে মানুষের মধ্যে একটা শিক্ষা বোধ, মানবিকতা ও মনুষ্যত্ববোধ তৈরি হয়।

Related Articles

Back to top button