শ্রীনগরে এনকাউন্টারে খতম ২ জঙ্গি, নিহত এক পুলিশ কনস্টেবল

Indian-Army
ভারতীয় সেনা/Indian Army

শ্রীনগর এনকাউন্টারে দুই হিজবুল মুজাহিদিন জঙ্গি নিহত হল। তাদের মধ্যে একজন কাশ্মীরের বিচ্ছিন্নতাবাদী নেতার ছেলে, জম্মু ও কাশ্মীর পুলিশ জানিয়েছে। সূত্রমতে, তেহরিক-ই-হুররিয়াত চেয়ারম্যান মোহাম্মদ আশরাফ সেহরানির ছেলে জুনায়েদ সেহরানী এই এনকাউন্টারে নিহত হয়েছেন। জানা যায় যে হিজবুলের কুখ্যাত কম্যান্ডার ছিল এই জুনেইদ।

সোমবার দুপুর ২ টার দিকে শ্রীনগরে লড়াই শুরু হয়। জম্মু ও কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফের যৌথ অভিযান শ্রীনগরের নওকাদল এলাকায় চালু করা হয়েছিল। গোপন সূত্রগুলি সুরক্ষা বাহিনীকে জানিয়েছে যে দু’জন কুখ্যাত হিযবুল মুজাহিদিন জঙ্গি ওই অঞ্চলে লুকিয়ে ছিল। সেই উত্স থেকে, নিরাপত্তা প্রহরীরা নির্দিষ্ট কিছু জায়গায় এনকাউন্টার চালিয়েছিল। জঙ্গিরা তাদের উপস্থিতি অনুভব করার সাথে সাথে এলোপাতাড়ি গুলি চালানো শুরু করে। একজন সিআরপিএফ জওয়ান ও দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। জম্মু ও কাশ্মীরের এক পুলিশ কনস্টেবল নিহত হয়েছেন।

নিরাপত্তা কর্মকর্তারা জানিয়েছেন, নাওয়াকাদাল এলাকার যে দুটো বাড়িতে এই দুই জঙ্গি ঘাঁটি গেড়েছিল সেগুলোর হদিশ পাওয়ার পরেই বিস্ফোরণে তা উড়িয়ে দেওয়া হয়। এই এলাকায় আর কোনও জঙ্গি লুকিয়ে রয়েছে কিনা তা জানতে সিআরপিএফ এবং জম্মু ও কাশ্মীর পুলিশ তল্লাশি অভিযান চালাচ্ছে। কঠোর সুরক্ষার আওতায় পুরো অঞ্চলকে ঘেরাও করে দেওয়া হয়েছে। স্থানীয় বাসিন্দাদের সরিয়ে নেওয়া হয়েছে। সামাজিক যোগাযোগমাধ্যমে কোনও অস্থিরতা রোধ করতে শ্রীনগরের অনেক অঞ্চলগুলিতে ইন্টারনেট এবং মোবাইল পরিষেবা বন্ধ করে দেওয়া হয়েছে।