ফের সরকারি হাসপাতালে চিকিৎসা না পেয়ে মৃত্যু ২ রোগীর

corona-doctors

নিজস্ব প্রতিবেদন: মুখ্যমন্ত্রী বারবার বলছে বেড আছে নাকি পর্যাপ্ত, আর তাই মুখ্যমন্ত্রীর বারবার অনুরোধ চিকিৎসা না করে কোনো রোগীকে ফেরাবেন না। এরপরেও একই অবস্থা, এবারে আবারও সরকারি হাসপাতালে ভর্তি হতে না পেরে মৃত্যু হলো ২ জন রোগীর। মেডিক্যাল কলেজে পরপর দুই রোগী, চিকিৎসা না পেয়ে মারা গেল।

জানা যায়, লক্ষ্মী সাউ নামক এক মহিলাকে নিয়ে তাঁর পরিবার গিয়েছিলেন মেডিক্যাল কলেজে। শুরুতে কোনো অ্যাম্বুল্যান্স না পাওয়ায় ভ্যানে করেই এসেছিলেন হাসপাতালে।  তিনি ঠনঠনিয়া কালিবাড়ি এলাকার বাসিন্দা ছিলেন। পরিবারের অভিযোগ, মেডিকেল কলেজের বাইরে জরুরি বিভাগের সামনে আউটডোর চিকিৎসা হলেও, কোনো বেড পায়নি হাসপাতালে।

অন্যদিকে, প্রথমে এসএসকেএমে তারপর শম্ভুনাথ মেডিক্যাল থেকে রেফার করার পর শেষে মেডিক্যাল কলেজ নিয়ে যাওয়া হলেও, সেখানেও ভর্তি হতে না পেরে শেষপর্যন্ত মৃত্যু বরণ করল জয়নগরের বাসিন্দা বছর ২৬ এর যুবক অশোক রুইদাস। জানা গেছে তিনি টাইফয়েডে ভুগছিলেন।

এর দুই দিন আগেই হাসপাতালে চিকিৎসা না পেয়েই মৃত্যু হল এক তরুন এর। বারবার এই রকম গাফিলতিতেই মৃত্যু হচ্ছে রোগীর। হাসপাতালের চিকিৎসার গাফিলতিতে প্রতি বছর মৃতের সংখ্যাটা নেহাৎ কম নয়। আর কত জনের মৃত্যু হলে তারপর এই গাফিলতি বন্ধ হবে? উঠছে প্রশ্ন।