ভাইরাল

কিশোরী কালে গায়ের চাপা রঙের জন্য বলা হত ‘কুৎসিত হাঁস’! কঠোর পরিশ্রমের পর বর্তমানে তিনি বলি ডিভা রেখা

আসল নাম ভানুরেখা গণেষণ (Bhanurekha Ganeshon)। কিন্তু এই নামে তাকে না চিনলেও ইন্ডাস্ট্রিতে রেখা (Rekha) কে চেনেন না এমন লোক বোদধয় দূরবীন দিয়ে খুঁজলেও পাওয়া যাবে না। নবযৌবনা,আবেদনময়ী হিসেবে যার নাম সবার প্রথমে আসে তিনিই রেখা। কিন্তু জানেন কি একসময় নিজের চেহারা ও গায়ের রঙের জন্য সমালোচিত হতে হয়েছিল রেখা কে। তার নাম দেওয়া হয়েছিল কালো হাস।

মাত্র ১৩-১৪ বছর বয়সেই ইন্ডাস্ট্রিতে পা রাখেন রেখা। তেলেগু ছবিতে শিশু শিল্পী হিসেবে কাজ করেন প্রথমবার। তবে অভিনয় কে ক্যারিয়ার হিসেবে বাছা একেবারেই না পসন্দ ছিল তার,এক সাক্ষাৎকারে নিজেই জানিয়েছিলেন,তাকে জোর করে সিনেমায় অভিনয় করানো হয়। বাবা ও মা দুজনেই ছিলেন দক্ষিণী সিনেমার জনপ্রিয় তারকা। তবে বাবা অন্য জায়গায় সংসার পাতায় ছেলেবেলা থেকেই অভাবের মধ্যে যেতে হয়েছিল রেখা কে।

আরও পড়ুন:   দেখুন বানরের ক্যালমা, তাও আবার ‘পুলিশ অফিসার’এর মাথার ওপর ! তুমুল ভাইরাল ভিডিও

বলি জগতে কাজ করতে এসে প্রথমদিকেই নিজের রূপ নিয়ে কটাক্ষ শুনতে হয় রেখা কে। তার চেহারা নাকি মোটেও সুন্দর নয়। শুধু কি তাই প্রখ্যাত অভিনেতা বিশ্বজিৎ চট্টোপাধ্যায় (Biswajit Chattyapadhay) জোর করে যৌন হেনস্থা করতে চেয়েছিলেন তাকে। এরপর বিভিন্ন ছবিতে কথা হয়ে গেলেও তার বদলে নেওয়া হয় অন্য অভিনেত্রীকে। তবে ইন্ডাস্ট্রি তে টিকতে গেলে রেখা বুঝে গিয়েছিলেন সুন্দর হয়ে উঠতেই হবে। তাই চকলেট,জাঙ্ক ফুড খাওয়া ছেড়েছিলেন তিনি। কয়েক বছর কেবল দুধ আর এলাচ খেয়ে কাটাতেন।

আরও পড়ুন:   জনপ্রিয় হিন্দি গানে কোমর দুলিয়ে দুর্দান্ত নাচ বৃদ্ধা ঠাকুমার, নেটদুনিয়ায় তুমুল ভাইরাল ভিডিও

আজ বলি জগতের অন্যতম সেরা অভিনেত্রী রেখা। যার চোখের চাহনি আর শরীরী হিল্লোল মাত করে রাখে আট থেকে আশি। উঠতি অভিনেত্রীরাও যাকে আইডল হিসেবে মানেন তিনিই ভানুরেখা। জীবনে অনেক কৃচ্ছসাধন আর ত্যাগের বিনিময়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে গিয়েছেন রেখা। প্রত্যাখ্যান আর অপমানের গঞ্জনা সহ্য করেও মুখ বুজে নিজের জায়গা তৈরি করতে পেরেছেন যিনি তিনি এক আদর্শের নাম রেখা।

Related Articles

Back to top button