রাজ্যনিউজ

আবহাওয়ার খবর: আজ ব্যাপক বৃষ্টিতে ভাসবে রাজ্যের এই জেলাগুলি, সঙ্গে চলবে বজ্রপাত

আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে, আজ সারাদিন বৃষ্টি চলবে। রাজ্যজুড়ে আগামী ২৩ সেপ্টেম্বর পর্যন্ত বৃষ্টি চলতে পারে। রাজ্যের বিভিন্ন জায়গায় ২৩ শে সেপ্টেম্বর পর্যন্ত হলুদ সতর্কতাও জারি করা হয়েছে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই বৃষ্টির সম্ভাবনা আছে। এছাড়া কলকাতাতেও বৃষ্টি হবে।

আজ কলকাতার আকাশ মেঘলা। সকাল থেকেই হালকা ও মাঝারি বৃষ্টি হচ্ছে। আকাশে কালো মেঘের ঘনঘটা। আজ এই বৃষ্টি চলবে। আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩১ ডিগ্রি সেলসিয়াসের কাছাকছি থাকবে। আর সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকছি। বাতাসে আদ্রতার সর্বাধিক পরিমান ৮৭ শতাংশ। গতকাল খুব সামান্য বৃষ্টিপাত হয়েছে।

আজ গভীর নিম্নচাপের সৃষ্টি হচ্ছে উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে। এই নিম্নচাপের অভিমুখ থাকবে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। এর প্রভাবে রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির হলুদ সর্তকতা জারি করা হয়েছে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। রবিবার ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে নদিয়া, পূর্ব মেদিনীপুর, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান এবং মুর্শিদাবাদে।

এছাড়া আবহাওয়া দফতর জানিয়েছে, বীরভূম, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রাম এই সাত জেলাতে সোমবার অর্থাৎ ২১ সেপ্টেম্বর ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা আছে। মঙ্গলবার বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম এই আট জেলাতে ভারী বৃষ্টিপাত হবে। আর বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। রবিবার বিকেলের মধ্যে মৎস্যজীবীদের গভীর সমুদ্র থেকে ফিরে আসতে অনুরোধ করা হয়েছে। এছাড়া রবিবার সন্ধ্যে থেকে মৎস্যজীবীদের গভীর সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে। সমুদ্র উত্তাল থাকার কারণে মঙ্গলবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

Related Articles

Back to top button