গভীর নিম্নচাপের জের, বঙ্গের এই জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা

ফের নিম্নচাপের জের। এই নিম্নচাপের জন্যই আগামী রবিবার থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে মনে করছেন আবহবিদরা। আগামী রবিবার দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলাতে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। উত্তর চব্বিশ পরগণা, মুর্শিদাবাদ, নদিয়া, পূর্ব বর্ধমান, পূর্ব মেদিনীপুরের কিছু অংশে ভারী বৃষ্টিপাত হতে পারে।

আগামী সপ্তাহের শুরুতেও বৃষ্টিপাত হবার সম্ভাবনা আছে। দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলায় সোমবার ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা আছে। সোমবার বীরভূম, পূর্ব ও পশ্চিম, বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে অতি ভারী বৃষ্টির পূর্বভাস রয়েছে। সোমবারের পর মঙ্গলবারেও দক্ষিণবঙ্গের আট জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। গাঙ্গেয় পশ্চিমবঙ্গে রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির হলুদ সর্তকতা জারি করা হয়েছে।

আবহাওয়া দফতরের পক্ষ থেকে রবিবার বিকেলের মধ্যে মৎস্যজীবীদের গভীর সমুদ্র থেকে ফিরে আসতে অনুরোধ করা হয়েছে। এছাড়া রবিবার সন্ধে থেকে মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হচ্ছে। মঙ্গলবার পর্যন্ত সমুদ্রে যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে মৎস্যজীবীদের। আজ কলকাতার আকাশ সকাল থেকেই রোদ ঝলমলে। আজ সামান্য বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।