Homeবিনোদনকয়েক ঘন্টার মধ্যেই ধেয়ে আসছে তুমুল বৃষ্টি, কলকাতাসহ দক্ষিণবঙ্গে সতর্কতা জারি করল...

কয়েক ঘন্টার মধ্যেই ধেয়ে আসছে তুমুল বৃষ্টি, কলকাতাসহ দক্ষিণবঙ্গে সতর্কতা জারি করল আবহাওয়া অফিস

দক্ষিণবঙ্গে প্রবল বৃষ্টিপাতের প্রভাবে বেশ কয়েকদিন ধরে জলমগ্ন ছিল বিভিন্ন জায়গা। এরই মধ্যে আবার আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর উত্তরবঙ্গে ও দক্ষিণবঙ্গে আগামী ৫ দিন প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর ১১ থেকে ১৫ অগাস্ট পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এরমধ্যে ১১ ও ১২ তারিখ এই বৃষ্টিপাতের পরিমাণ অনেক বেশি থাকবে।

এছাড়াও আবহাওয়া দফতর আরো জানায় যে আজ কোচবিহার, আলিপুরদুয়ার দার্জিলিং, জলপাইগুড়ি এবং কালিম্পংয়েও ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আবার ১১ অগাস্ট মালদা, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরেও ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর। ভারী বৃষ্টিপাতের জেরে উত্তরবঙ্গের নদী গুলি থাকবে জলমগ্ন এছাড়াও এলাকায় ধস নামার সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দপ্তর এমনও পূর্বাভাস দিয়েছে যে আজ সারাদিন আকাশ মেঘলা থাকার সাথে সাথে বজ্রপাতসহ মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গে। দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলার পাশাপাশি কলকাতা শহরের থাকবে মেঘলা আকাশ বিরাজমান। কলকাতা শহরের পার্শ্ববর্তী এলাকাতেও বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে সেখানেও বজ্রপাতসহ মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা।

তবে বৃষ্টিপাত হলেও গরমের মাত্রা থাকবে অস্বস্তিকর। আগামী ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩° সেলসিয়াস। আবার অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৮° সেলসিয়াস। আবারো অস্বস্তি বাড়িয়ে বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ সর্বোচ্চ ৯৫ শতাংশ। যার ফলে বৃষ্টিপাত হলেও অস্বস্তি থেকেই যাবে।

MOST POPULAR ARTICLES