সোমবার পর্যন্ত ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভবনা, জানালো হাওয়া অফিস

549

এখনই গরমের হাত থেকে রেহাই পাচ্ছেনা বঙ্গবাসী। আদ্রতাজনিত অস্বস্তির কারণ এ তাপমাত্রা আরও বাড়ার সম্ভাবনা থাকছে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়। আগামী lকয়েকদিনের মধ্যে নিম্নচাপের প্রভাবে রয়েছে বৃষ্টিপাতের সম্ভাবনা। সপ্তাহের শেষে বৃষ্টি বাড়তে পারে অনেকটাই। পরের সোমবার বৃষ্টি পড়ার সম্ভাবনা থাকছে এমনটাই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন:   নন্দীগ্রামে গুরুতর আহত হলেন মমতা ব্যানার্জি, চক্রান্তের অভিযোগ তৃণমূল নেত্রীর

রাজ্যের একাধিক জেলাতেই হতে পারে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি। আজ ১০ ই সেপ্টেম্বর দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, পশ্চিম মেদিনীপুর, এবং পূর্ব বর্ধমানের বেশ কিছু জায়গায় থাকছে বৃষ্টিপাতের আশঙ্কা। তবে উত্তরবঙ্গে আজকে বৃষ্টির কোন সম্ভাবনা নেই বলেই জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন:   ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে বাংলা, আগামীকালও চলবে তুমুল বৃষ্টি

আগামীকাল শনিবার থেকে আবহাওয়া বদলে যাওয়ার কিছুটা পূর্বাভাস দেওয়া হয়েছে। সোমবার থেকে একাধিক জেলায় প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা জানানো হয়েছে হাওয়া অফিসের তরফ থেকে। কলকাতা ও তার পার্শ্ববর্তী এলাকায় আগামী এক দিনের আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে আকাশ আংশিক মেঘলা থাকবে।

আরও পড়ুন:   ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে উত্তরবঙ্গ, বড়সড় আপডেট দিল হাওয়া অফিস

বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে দু-এক পশলা। আজ দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৪ ডিগ্রী সেলসিয়াস এর আশেপাশে। দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আপেক্ষিক আদ্রতার সর্বোচ্চ পরিমাণ ৯৫ শতাংশ এবং সর্বনিম্ন পরিমাণ ৫৭ শতাংশ।