কলকাতা সহ এই ৫ জেলায় ঝেঁপে নামবে বৃষ্টি, সতর্কতা জারি করল হাওয়া অফিস

15

লাগাতার বৃষ্টির জেরে চারিদিকে সৃষ্টি হয়েছে বন্যা পরিস্থিতি, তার উপরেই ডিভিসি থেকে জল ছাড়া হয়েছে। এর জন্য ব্যস্ত মানুষের কর্মজীবন নাজেহাল হয়ে পড়েছে। তবে এখনই বিরাম নেই বৃষ্টির হাত থেকে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস মঙ্গলবার ও কলকাতাসহ দক্ষিণবঙ্গের পাঁচ জেলায় বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে। দক্ষিণবঙ্গের পাশাপাশি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে উত্তরবঙ্গ-এও। আগামীকাল অর্থাৎ বুধবার অব্দি এমনই আবহাওয়া থাকবে বলে জানানো হয়েছে।

আরও পড়ুন:   আগামী ৪৮ ঘন্টায় রাজ্যে বজ্রবিদ্যুৎ সহ মুষলধারে বৃষ্টি : আবহাওয়া দপ্তর

আজ মঙ্গলবার সকাল থেকেই দেখা যাচ্ছে শহর এবং শহরতলীর আশেপাশে আকাশ মেঘলা। দু-এক পশলা বৃষ্টি। সারাদিন এই রকম আবহাওয়া থাকবে বলে আশঙ্কা হাওয়া অফিসের। কোথাও কোথাও হতে পারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত। কলকাতা ছাড়া বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে দুই ২৪ পরগনা, হাওড়া এবং পশ্চিম মেদিনীপুরে। বুধবার ও এমন থাকবে। তবে বৃহস্পতিবার থেকে আবহাওয়ার উন্নতি কিছুটা হলেও লক্ষ্য করা যেতে পারে।

আরও পড়ুন:   প্রতিবাদী কঙ্গনাকে নিয়ে মুখ খুললেন টলিউডের নামীদামী তারকারা, জানুন কি বললেন তারা

আলিপুর আবহাওয়া দপ্তরের আশঙ্কা আগামী ২৪ ঘন্টা উত্তরবঙ্গের কালিংপং এবং আলিপুরদুয়ারে ভারী বৃষ্টিপাত হতে পারে। উত্তরবঙ্গের অন্যান্য জেলাগুলিতে হতে পারে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। বৃহস্পতিবার জলপাইগুড়ি ও কোচবিহারে থাকছে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা। তবে বৃষ্টিপাত হলেও তাপমাত্রার বিশেষ কোনো পরিবর্তন হবে না এমনই মনে করছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন:   আদালতের কড়া নির্দেশ, জেলেই থাকতে হবে সুশান্তের প্রেমিকা রিয়া চক্রবর্তীকে

উত্তর-পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগরের উপরে তৈরি হয়েছে একটি নিম্নচাপ। যে নিম্নচাপটি অবস্থান করছে ওড়িশার দক্ষিণ উপকূল ও অন্ধ্র প্রদেশের উত্তর উপকূলের কাছে। স্থানীয়ভাবে তৈরী হচ্ছে বজ্রগর্ভ মেঘ। এই দুইয়ে মিলেই বৃষ্টিপাত ঘটাচ্ছে রাজ্যের বিভিন্ন জায়গায়।