তুমুল বৃষ্টিতে ভাসছে গোটা বাংলা, বড়সড় আপডেট দিল হাওয়া অফিস

12

শ্রাবণ মাসের শুরু থেকে প্রবল বর্ষণে ভাসছে বাংলা। উত্তর থেকে দক্ষিণ সর্বত্রই জলমগ্ন পরিস্থিতি। যদিও আজকে দুর্যোগের ঘনঘটা খানিকটা কমলেও জারি থাকবে বৃষ্টি, এমনটাই পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। আগামী ২৪ ঘণ্টায় আংশিক মেঘলা থাকবে আকাশ।

আজকে কলকাতা সহ গাঙ্গেয় বঙ্গে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এছাড়া রাজ্যের পশ্চিমাঞ্চলের জেলাগুলিতেও মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। আজকে কলকাতাতে সারা দিনে এক অস্বস্তিকর আবহাওয়া বজায় থাকবে। যদিও আজ কলকাতাসহ বাংলাদেশ লাগোয়া জেলাগুলিতে বৃষ্টিপাত কম হতে পারে। তবে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে পশ্চিম মেদিনীপুর পশ্চিম বর্ধমান পুরুলিয়া জেলাতে।

আরও পড়ুন:   সোমবার পর্যন্ত ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভবনা, জানালো হাওয়া অফিস

কলকাতাতে আজ স্বাভাবিক এর নিচেই থাকবে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা। আবহাওয়া দপ্তরের খবর অনুযায়ী, উত্তর বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপ অক্ষরেখা গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সীমা অতিক্রম করে পশ্চিমাঞ্চলের রাজ্য থেকে ঝাড়খন্ড হয়ে দক্ষিণ বিহার থেকে সরতে পারে। আর এর ফলে বাংলায় নিম্নচাপের প্রভাব খানিকটা কমবে। রবিবার থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর।

আরও পড়ুন:   সীমান্তে বাড়ছে উত্তেজনার পারদ, চিনকে টেক্কা দিতে বিশেষ প্রস্তুতি নিচ্ছে ভারতীয় জওয়ানরা

দক্ষিণবঙ্গের বেশকিছু জেলার পাশাপাশি আজ উত্তরবঙ্গের ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। আজকে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাত হতে পারে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে।