Weather Report: আগামী ২ দিন বৃষ্টি নিয়ে বড় ধরনের পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর

54
ছবি: বৃষ্টি

লাগাতার বৃষ্টির জেরে কলকাতা-সহ কলকাতা সংলগ্ন একাধিক এলাকা জলমগ্ন। এরই মধ্যে আজ শুক্রবার রাজ্যবাসীর মনে কিছুটা আশার আলো জুগিয়ে দেখা দিয়েছে সূর্যি মামা। তবে এই স্বস্তি যে বেশিক্ষণ-এর নয়, এমনটাই জানানো হয়েছে আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে। গতকাল বৃহস্পতিবার থেকে কিছুটা হলেও কমেছে একনাগাড়ে বৃষ্টির পরিমাণ, তবে বৃষ্টির পরিমাণ কমলেও এখনো অবধি জোড়া ঘূর্ণাবর্তের রেশ কাটেনি। আগামীকাল শনিবার রাত থেকেই জোড়া ঘূর্ণাবর্তের প্রভাবে হতে পারে ভারী বৃষ্টিপাত। শুধু শনিবার নয় শনিবারের পাশাপাশি, রবিবার এবং সোমবারেও প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

আরও পড়ুন:   ভারী বৃষ্টিতে ভাসতে চলেছে বাংলা, আগামীকালও চলবে তুমুল বৃষ্টি

আজ শুক্রবার কলকাতার আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে আজকে। আগামী একদিনে কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে এবং দিনের সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। আগামী দুদিন বাড়বে বৃষ্টিপাতের পরিমাণ। ভারী বৃষ্টির জন্য দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় জারি করা হয়েছে হলুদ সর্তকতা। তবে এখনই উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে না।

আরও পড়ুন:   অনুষ্কার গর্ভে পুত্র নাকি কন্যা? বিরাটের সন্তান নিয়ে ভবিষ্যৎবাণী করলেন গুরুজী

হাওয়া অফিসের তরফ থেকে জানানো হয়েছে, মায়ানমার উপকূলে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। আজ বিকেল নাগাদ এই ঘূর্ণাবর্তটি পূর্ব-মধ্য বঙ্গোপসাগর এবং উত্তর-পূর্ব বঙ্গোপসাগরের কাছাকাছি অবস্থান করবে। পরবর্তী সময়ে ঘূর্ণাবর্তটি নিম্নচাপে পরিণত হওয়ার আশঙ্কা রয়েছে। আগামী দুদিন ২৬ এবং ২৭ তারিখে দক্ষিণবঙ্গের সব জেলাতে হবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। নিম্নচাপের জেরে বেশ কিছু অঞ্চলে ভারী বৃষ্টিপাত হতে পারে।

আরও পড়ুন:   করোনায় আক্রান্ত হলেন সৌমিত্র চ্যাটার্জীর মেয়ে, অসুস্থ হয়েও প্রয়াত বাবাকে স্মরন পৌলমীর

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার পূর্ব মেদিনীপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে। সোমবার দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা রয়েছে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা। মৎস্যজীবীদের শনিবার থেকে সমুদ্রের যেতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আগামী একদিনে দক্ষিণবঙ্গের আকাশ আংশিক মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে একাধিক জেলায়। তবে আজ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টির কোন সম্ভাবনা নেই। ভারী বৃষ্টির সম্ভাবনা না থাকায় বেশ কিছুটা তাপমাত্রা বাড়তে দেখা যাবে দক্ষিণবঙ্গে।