আগামী ২৪ ঘন্টায় এইসব জেলায় ঝেঁপে নামবে বৃষ্টি, কড়া সতর্কতা জারি করল আবহাওয়া দপ্তর

9

বঙ্গোপসাগরে নিম্নচাপের প্রভাবে ২৯ ও ৩০ জুলাই এই দু’দিন টানা বৃষ্টি চলেছে দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায়। মৌসুমী অক্ষরেখা উত্তরবঙ্গের উপর দিয়ে বিস্তৃত হওয়ার ফলে সেখানেও প্রবল বৃষ্টিপাত হয়েছে। তবে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর নিম্নচাপ কমে গেছে দক্ষিণবঙ্গ। তবে বর্ষার স্বাভাবিক নিয়ম হিসেবে কলকাতায় আগামী ২৪ ঘণ্টায় হালকা বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গে বেশ খানিকটা বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন:   ফের দুঃসংবাদ! রাজ্যের জন্য বিরাট বিপদ

গত বুধবার থেকে ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৬৬.৫ মিলিমিটার। যার জল যন্ত্রণা এখনো কমেনি বঙ্গে। তবে এবার বৃষ্টিপাতের পরিমাণ কমবে বলে জানানো হয়েছে আবহাওয়া দপ্তর থেকে। আরও জানানো হয়েছে যে নিম্নচাপের প্রভাব রয়েছে বিহার ও ঝাড়খন্ডে। ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হয়েছে আবহাওয়া দপ্তর অনুযায়ী। মধ্যপ্রদেশ ও ছত্রিশগড়ে আগামী মঙ্গলবার পর্যন্ত ভারী থেকে অতি ভারী বৃষ্টির জন্য সর্তকতা জারি করা হয়েছে।

আরও পড়ুন:   সুশান্ত এবং সারাকে মাদকের সাপ্লাই দিত এই ব্যাক্তিরা, NCB-র হাতে গ্রেফতার এই কালপ্রিটগুলো

আবার আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে যে দার্জিলিং, কালিম্পংয়ে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং কালিম্পং – এ ২০০ মিলিমিটার বা তার বেশি বৃষ্টিপাত হতে পারে। এছাড়াও উত্তরবঙ্গের জল যন্ত্রণা জারি থাকতে পারে। সেখানের তিনটি জেলা জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। তবে দক্ষিণবঙ্গে গরম থাকবে। আগামী ২৪ ঘন্টায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩° ও সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭° ।