Homeনিউজআগামী ৪৮ ঘন্টা ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস এইসব জেলায়, জানালো আবহাওয়া...

আগামী ৪৮ ঘন্টা ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস এইসব জেলায়, জানালো আবহাওয়া দপ্তর

ফের ভারী বৃষ্টির আশঙ্কার কথা শোনালো আলিপুর আবহাওয়া দপ্তর। বিগত কয়েক দিন ধরেই বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাত হয়েই চলেছে। তার ওপরে ডিভিসি জল ছাড়া চারিদিকে বন্যা পরিস্থিতির সৃষ্টি হয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে আজ দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা থাকলেও আগামী বুধবার থেকে রয়েছে ফের ভারী বৃষ্টির সম্ভাবনা।

আজ কলকাতায় সামান্য আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস কলকাতায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের। হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে আজ। তবে বৃষ্টি হলেও গরম কমার কোন সম্ভাবনা নেই যেহেতু বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ বেশি রয়েছে। আগামী একদিন কলকাতায় দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। গতকাল দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.১ ডিগ্রী সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫ ডিগ্রী সেলসিয়াস। গতকাল কলকাতায় গড়ে বৃষ্টি হয়েছে ২২.৫ মিলিমিটার।

বাঁকুড়া থেকে দীঘা হয়ে বঙ্গোপসাগর পর্যন্ত একটি মৌসুমী অক্ষ রেখার অবস্থান রয়েছে। এই মৌসুমী অক্ষরেখা টি ক্রমশ উত্তরবঙ্গের দিকে সরে গিয়ে সীমানার কাছাকাছি অবস্থান করবে। এরই প্রভাবে দক্ষিণবঙ্গের হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকলেও উত্তরবঙ্গে তৈরি হচ্ছে ভারী বৃষ্টির সম্ভাবনা। এই মৌসুমী অক্ষরেখার প্রভাবেই দক্ষিণবঙ্গে বুধবার থেকে ফের তৈরি হচ্ছে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা।

মঙ্গলবার থেকে উত্তরবঙ্গের বিভিন্ন জেলা গুলিতে রয়েছে ভারী বৃষ্টির সম্ভাবনা। আজ সোমবার ও উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টি সর্তকতা দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। উত্তরবঙ্গের দার্জিলিং, কালিংপং, আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়িতে থাকছে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা।

MOST POPULAR ARTICLES