Homeনিউজদেশনিম্নচাপের জেরে আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে, জানাল আবহাওয়া...

নিম্নচাপের জেরে আগামী ২৪ ঘন্টায় ভারী বৃষ্টির পূর্বাভাস এই জেলাগুলিতে, জানাল আবহাওয়া দপ্তর

শ্রাবণ শেষে সদ্য ভাদ্র মাসে পা ফেলল। তাই বলে মোটেও ভাববেন না মাসটি খুবই ভদ্র। ভাদ্রর প্যাচপ্যাচে গরমে মানুষ হয়ে ওঠে নাজেহাল। কিন্তু, আপনি বৃষ্টির দেখা পাবেন। অন্তত হওয়া অফিস এমনটাই জানাচ্ছে। চলুন দেখি নিই করা আগামী ২৪ ঘণ্টায় ভারী বৃষ্টির সন্মুখীন হচ্ছে এবং কারা রেহাই পাচ্ছে।

দুই বঙ্গের একাধিক জেলায় তুমুল বৃষ্টি হতে পারে বলে পূর্বাভাস। আগামী ২৪ ঘণ্টার মধ্যে দক্ষিণ বঙ্গের একাধিক জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। জুলাই থেকে আগস্ট মাস পর্যন্ত তুমুল বৃষ্টির পূর্বাভাস রয়েছে। বর্ষার মরশুম চলে গেলেও বৃষ্টি কেনো?

জানা যাচ্ছে, নিম্নচাপ ঘনাচ্ছে সাগরে।উড়িষ্যা উপকূলে ঘনীভূত হচ্ছে নিম্নচাপ অক্ষরেখা। এর জেরে শুধু দক্ষিণবঙ্গে নয়, ভারী বৃষ্টি হবে উত্তর বঙ্গেও। দার্জিলিং, আলিপুরদুয়ার, কালিম্পং, অতি বৃষ্টির সম্ভবনা রয়েছে।

অবশ্য, দুই বঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হলেও কলকাতাতে বৃষ্টি হওয়ার সম্ভবনা নেই। কলকাতায় বৃষ্টি হবে না বলেই পূর্বাভাস। যদিও কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকার কিছু জায়গায় সকাল থেকেই এক পশলা বৃষ্টি হয়ে গিয়েছে। আকাশ সকাল থেকেই মেঘলা। বিক্ষিপ্ত বৃষ্টি হয়েই চলেছে। এমত অবস্থায়, দুই ২৪ পরগনায় মাঝারি বৃষ্টির সম্ভবনা রয়েছে বলে হওয়া অফিস সূত্রের খবর। দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া ফের বৃষ্টির ভ্রুকুটি দেখতে পারে।

MOST POPULAR ARTICLES