ভ্যাকসিন এলেই আমরা দেশের প্রতিটা কোনায় পৌঁছে দেব: নীতা আম্বানি

nita-ambani
নিতা আম্বানি | Nita Ambani

নিজস্ব প্রতিবেদন: করোনায় ত্রাস গোটা দেশ। এখনও মেলেনি ভ্যাকসিন। বন্ধ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান। শেষমেশ কবে আবার সুস্থ হবে পৃথিবী? তা বলা যাচ্ছে না। ভ্যাকসিন বেরোলেই কী তা সকলের কেনার সাধ্য হবে?

সকলে কী হাসপাতালে টাকা দিয়ে কিনবে ভ্যাকসিন? এমনিতেই বহুদিনের লকডাউনে আয় নেই মানুষদের, জমানো পুঁজিতেই চলছে কোনো রকম, আর এরপরে এখনো অনির্দিষ্টকালের লকডাউনের পর ভ্যাকসিন এলেই তা যে কেনার সকলের সাধ্য হবে না, তা বোঝাই যায়।

করোনা ভাইরাসের ভ্যাকসিন বেরোলেই সেটা যাতে ভারতের সমস্ত প্রান্তে পৌঁছে যায়, তা নিশ্চিত করবে রিলায়েন্স ফাউন্ডেশন। বুধবার রিলায়েন্সের বার্ষিক সভায় বক্তব্য রাখতে গিয়ে নীতা অম্বানি বলেন, “করোনা বিরুদ্ধে লড়াই এখনও শেষ হয়নি। দেশজুড়ে কোভিড-১৯ পরীক্ষার জন্য সরকার ও স্থানীয় প্রশাসনের সঙ্গে যৌথ উদ্যোগে কাজ করার চেষ্টা চালাচ্ছে রিলায়েন্স ফাউন্ডেশন। এবং এর জন্য জিও-র ডিজিটাল পরিকাঠামোর সাহায্য নেওয়া হবে।”

তিনি আরও জানান , আমি আশ্বাস দিচ্ছি, যে মুহূর্তে করোনা ভ্যাকসিন প্রাপ্ত হবে, আমরা ডিজিটাল বণ্টন ও সাপ্লাই চেন-এর মাধ্যমে আমরা নিজে ভলেন্টিয়ার করে দেশের প্রতিটা কোনায় তা পৌঁছে দেব। দেশের সেবায় অবদান রাখাটা মুকেশ ও আমার -দুজনকেই গভীর তৃপ্তি দেয়।

কোভিড-১৯ এর বিরুদ্ধে দেশের এই লড়াইয়ে অবদান রাখতে পেরে রিলায়েন্স ফাউন্ডেশনের জন্য আমরা গর্বিত। আমরা সর্বদা চাই, আমাদের দেশের ভাই-বোনদের কষ্ট কমিয়ে দিতে।” নীতা অম্বানি বলেন, “করোনা বিরুদ্ধে লড়াই এখনও শেষ হয়নি। দেশজুড়ে কোভিড-১৯ পরীক্ষার জন্য সরকার ও স্থানীয় প্রশাসনের সঙ্গে যৌথ উদ্যোগে কাজ করার চেষ্টা চালাচ্ছে রিলায়েন্স ফাউন্ডেশন