মধ্যবিত্তের মুখে ফুটলো হাসি, ফের কমলো সোনালী ধাতুর দাম

19

স্বর্ণ ধাতুর দামের উত্থান পতন তো লেগেই আছে। বিশেষত চলতি বছরে দামের নিন্নগতিই লক্ষ্য করা গেছে। করোনা আবহে শেয়ার মার্কেটে পতন, আন্তর্জাতিক বাজারের তারতম্য সব মিলিয়ে একবারে জেরবার অবস্থা অর্থনীতিতে। তেমনই প্রভাব পড়েছে সোনা তে। তবে উৎসবের মরসুম তাই সোনার চাহিদা। এক ঝটকায় দেখে নিন কত কি দাম হয়েছে এই ধাতুর

আরও পড়ুন:   ‘রাজনীতির সঙ্গে খাপ খাওয়াতে পারছি না! দিদি প্রার্থী হতে বললে হতাম না’, ‘বিস্ফোরক’ অভিযোগ দেবের

আজ শুক্রবার কলকাতার বুকে সোনার দাম গতকালের তুলনায় কিছুটা বেড়েছে। ২৪ ক্যারেট পাকা সোনার দাম হয়েছে ১ গ্রামে ৪৮০৫ টাকা। ১০ গ্রামের দাম ৪৮,০৫০ টাকা। গতকাল ১০ গ্রামের দাম ছিল ৪৭,৯০০ টাকা। প্রায় ১০০ টাকার হেরফের লক্ষ্য করা গেছে।

অন্যদিকে রুপোর দামেও কিছু হেরফের লক্ষ্য করা গেছে। খুচরো রুপোর দাম ১০০ টাকা কমেছে। ৬৩,৯০০ থেকে দাম হয়েছে ৬৩,৮০০ টাকা। অন্যদিকে গহনা রুপোর দাম ও ১০০ টাকা কমেছে।

আরও পড়ুন:   কালি পুজোর আগে ফের সস্তা হল সোনা, রেকর্ড পরিমান দাম কমলো রুপোর

তবে আগামী কয়েকদিনের মধ্যে ৫০০০০ ছুঁতে পারে সোনার দাম মনে করা হচ্ছে। এদিকে ৫০ এর গণ্ডি পেরোলে সাধারণ মধ্যোবিত্ত মানুষের মধ্যে সোনা কেনার আশা চলে যাবে বলে মনে করা হচ্ছে।সাধারণত গয়নার মেকিং চার্জ , সোনার দাম কর ও শুল্কের উপর ভিত্তি করে এই দামের হ্রাসবৃদ্ধি ঘটে।বিশেষজ্ঞদের মতে আন্তর্জাতিক মূল্যের ওঠানামার কারণেই এই অবস্থা লক্ষ্য করা যাচ্ছে সোনার বাজারে। মহামারীর কারণে মানুষের পেশায় কিছু প্রভাব পড়েছে যদি সোনার দাম চড়া হয় তবে সোনা কেনায় অনীহা দেখা দেবে মধ্যবিত্তের।