এখন থেকে WhatsApp এর সাহায্যেই বুক করতে পারবেন রান্নার গ্যাস

ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডের গ্রাহকদের জন্য দুর্দান্ত খবর। এখন থেকে গ্রাহকরা হোয়াটসঅ্যাপের মাধ্যমে সহজেই গ্যাস সিলিন্ডার বুক করতে পারবেন। এটি সম্প্রতি সংস্থা ঘোষণা করেছে। কোম্পানির মোট ৭.১০ কোটি এলপিজি গ্রাহক রয়েছে। বিপিসিএল জানিয়েছে, মঙ্গলবার থেকে ভারত গ্যাস গ্রাহকরা হোয়াটসঅ্যাপের মাধ্যমে দেশের যে কোনও জায়গা থেকে রান্নার গ্যাস সিলিন্ডার বুক করতে পারবেন।

সংস্থাটি জানিয়েছে যে সিলিন্ডার বুকিংয়ের জন্য একটি নতুন হোয়াটসঅ্যাপ ব্যবসায়িক চ্যানেল চালু হচ্ছে। হোয়াটসঅ্যাপে গ্রাহকরা তাদের নিবন্ধিত মোবাইল নম্বর থেকে বিপিসিএলের স্মার্টলাইন নম্বর 1800224344 থেকে বুক করতে পারবেন।

বিপিসিএল আরও জানিয়েছে যে এর কারণে গ্রাহকদের পক্ষে বুকিংয়ের প্রক্রিয়া অনেক সহজ হবে। এখনও প্রায় সবাই হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন। এবং এই নতুন উদ্যোগের সাথে, গ্রাহক এবং সংস্থার মধ্যে সম্পর্ক আরও দৃঢ় হবে বলে আশা করা হচ্ছে।

বুকিংয়ের পরে গ্রাহকদের হোয়াটসঅ্যাপের মাধ্যমে জানানো হবে। এছাড়াও, একটি লিঙ্ক প্রেরণ করা হবে যার মাধ্যমে গ্রাহকরা ডেবিট বা ক্রেডিট কার্ড, ইউপিআই বা অনলাইন মাধ্যমে অর্থ প্রদান করতে পারবেন। এছাড়াও, গ্যাস বিতরণে বিশেষ মনোযোগ দেওয়া হবে এবং পরিষেবা সম্পর্কে গ্রাহকদের কাছ থেকে মতামত নেওয়া হবে।