এক চার্জেই ছুটবে ২০০ কিমি, খুবই কমদামে পাবেন দুর্দান্ত ইলেকট্রিক গাড়ি!

5

যতদিন গেছে মানুষ উন্নত হয়েছে। বর্তমানে আমরা অনেকটাই উন্নত হয়েছি আগের তুলনায়। উন্নতির পাশাপাশি আমাদের চাহিদাও বাড়ছে। বর্তমানে বাজার ছেয়ে গেছে বিভিন্ন অত্যাধুনিক জিনিসে। আর এই উন্নত ও অত্যাধুনিক প্রযুক্তি গুলি তৈরি হয়েছে আমাদের চাহিদা মেটাতে। ইলেকট্রিক গাড়ি বর্তমানে সেই চাহিদার একটি অত্যাধুনিক অংশ।

পেট্রোল ও ডিজেলের দাম বৃদ্ধি পাচ্ছে উন্নতির পাশাপাশি। বর্তমানে ইলেকট্রিক চালিত গাড়ি এসে গেছে পেট্রোল ও ডিজেল চালিত গাড়ি পাশাপাশি। পেট্রোল চালিত গাড়িতে ৬০ থেকে ৯০ টাকা খরচ হয়ে যায় ২০ থেকে ২৫ কিলোমিটার যেতে।

আরও পড়ুন:   ভারতকে ১ ইঞ্চি জমিও ছাড়তে রাজি নয় চীন, ভারতের উদ্দেশ্যে কড়া হুঁশিয়ারি বেজিংয়ের

আপনি জানলে অবাক হবেন মাত্র ১০ থেকে ১২ খরচ হবে ইলেকট্রিক গাড়িতে করে ২০ থেকে ২৫ কিলোমিটার দূরত্ব অতিক্রম করতে। বর্তমানে ইলেকট্রিক গাড়ি কেই বেশি পছন্দ করছে ভারতীয়রা। সাধারণত অন্যান্য গাড়ির তুলনায় ইলেকট্রিক গাড়িতে বেশি ফিচারস লক্ষ্য করা যায়। অনায়াসে পাঁচজন বসা যায় ছোট্ট গাড়িতে। আমি আপনাদের এমন একটি গাড়ি কথা বলতে চলেছি।

আরও পড়ুন:   ২০০০ টাকার নোট নিয়ে গুরুত্বপূর্ণ তথ্য জানাল কেন্দ্রীয় সরকার, যা দেশবাসীর জানা প্রয়োজন

অত্যাধুনিক ফিচার সম্পূর্ণ এই গাড়িটি সম্পূর্ণভাবে ইলেকট্রিক চালিত। পিছনে কি রয়েছে আর না রয়েছে তা সব আপনি চোখের সামনে দেখতে পাবেন একটি ক্যামেরা থাকার কারণে। গাড়িটি ২০০ কিলোমিটার পথ অতিক্রম করতে পারে একবার চার্জ দিলে। গাড়িটিতে রয়েছে ড্যাশবোর্ডের অত্যাধুনিক ডিজাইন।

আরও পড়ুন:   কৃষকদের জন্য বিশেষ উপহার নিয়ে এল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া

৮ থেকে ১০ ঘন্টা সময় লাগে গাড়িটি সম্পূর্ণ চার্জ হতে। খুবই সামান্য গাড়িটির দাম। বর্তমান বাজারে ৩.৭৫ লক্ষ টাকা দাম ধার্য করা হয়েছে এই গাড়িটির জন্য। দায়টি আপনি ভারতবর্ষ বাংলাদেশ অথবা কলকাতার সর্বত্র পেয়ে যাবেন।